বৃহস্পতিবার | ২৮ মার্চ, ২০২৪
বান্দরবানে

ইউএসসিডিসি এর অর্থায়নে সেইভ দ্য চিল্ড্রেন Gi Dissemination Program অনুষ্ঠিত

প্রকাশঃ ২৩ সেপ্টেম্বর, ২০২২ ০৫:০৭:২৬ | আপডেটঃ ২৮ মার্চ, ২০২৪ ০৮:২৬:০২  |  ৬৯৭

wmGBPwU Uz‡W WU Kg, ev›`ievb| বান্দরবানে ইউএসসিডিসি এর অর্থায়নে সেইভ দ্য চিল্ড্রেন কর্তৃক Strengthening Public Health System and COVID 19 response প্রকল্পের Dissemination Program অনুষ্ঠিত হয়েছে।

 

অক্টোবর ২০২১ থেকে সেপ্টেম্বর ২০২২ পর্যন্ত বান্দরবান সদর এবং রোয়াংছড়ি উপজেলায় সম্পাদিত কর্মকান্ডের পর্যালোচনার লক্ষ্যে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়েছে | ২২ জুলাই ২০২২ (বৃহস্পতিবার)  হলিডেইন এর সম্মেলন কক্ষে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

 

Av‡qvR‡Kiv Rvbvb, প্রকল্পের শুরু থেকে গৃহিত বিভিন্ন কর্মকান্ড যেমন,বান্দরবানের ভৌগোলিক অবস্থান এবং জীবনযাত্রার সাথে সমন্ন্বিত করে এবং স্টেকহোল্ডারেদের মতামতের ভিত্তিতে উত্থিত জনস্বাস্থ্য বিষয়ক ক্যাম্পেইন পরিচালনা করা,সেই উদ্দেশ্যে গত আগস্ট মাসজুড়ে বান্দরবান সদরের টংকাবতী এবং রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়নে ডায়রিয়া welqK সচেতনতামূলক বার্তা প্রদান করা হয় ।সেই সাথে গত বছরের সেপ্টেম্বর এবং অক্টোবর মাসে বান্দরবান সদর এবং রোয়ংছড়ি উপজেলার ৪৬ জন সিএইচ ডব্লিওকে কোভিড সচেতনতামূলক বার্তা এবং টীকাদান উদ্বুদ্ধকরণ বার্তা প্রচারনের প্রশিক্ষণ প্রদান করা হয় এবং ২৯ টি বিভিন্ন কমিউনিটি ক্লিনিক,এফডব্লিওসি,স্কুল cÖvs½bএবং ধর্মীয় প্রতিষ্ঠান n¨vÛ m¨¨vwbUvB‡Rbk  প্রদান করা হয়। সেই সাথে ৩০ জন সিএইচসিপি এবং ৮ জন পল্লী চিকিৎসক কে THINKMD প্লাটফর্মের উপর প্রশিক্ষন দেয়া হয় এবং সেই সাথে ৩০টি কমিউনি টি ক্লিনিক এ একটি ‡i ট্যাব এবং পালস অক্সিমিটার প্রদান করা হয়।

 

Dissemination Program অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলার সিভিল সার্জন ডাঃনিহার রঞ্জন নন্দী ।সেই সাথে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলার উপজেলা পরিবার পরিকল্পনা Kg©KZ©v ডাঃ ভানু মারমা এবং রোয়াংছড়ি উপজেলার উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মংহ্লাপ্রু মারমা, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা Kg©KZ©v সাসুইচিং মারমা।

উপস্থিত প্রধান অতিথি এবং বিশেষ অতিথিগণ প্রকল্পের কার্যক্রম জেলার অন্যান্য উপজেলাগুলোতে ও বর্ধিত করার পরামর্শ প্রদান করেন এবং গৃহীত পদক্ষেপগুলো সচল রাখার পরামর্শ প্রদান করেন।


নুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এম ও ডি আর এস ডাঃ মোহাম্মদ আলমগীর,সহযোগী সংস্থা গ্রাউস এর উপ নির্বাহী পরিচালক চিন্ময় মুরংসহ আরো অন্যান্য কর্মী এবং সাংবাদিকবৃন্দ।


অনুষ্ঠানে সঞ্চালনা করেন সেইভ দ্য চিল্ড্রেন Gi টেকনিক্যাল স্পেশালিস্ট উটিংটিং এবং প্রকল্পের কর্মকান্ড পাওয়ার পয়েন্টে উপস্থাপন করেন পাবলিক হেলথ এপিডেমিওলজিস্ট ডাঃ ম্রা য়ইং ফ্রু, এবং অফিসার-মিল এন্ড ডকুমেন্টেশন আতিকুর রহমান



 

 

 

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions