মঙ্গলবার | ১৯ মার্চ, ২০২৪

রাঙামাটিতে বিদ্যুৎ বিভাগের ভেলকি বাজি, মানুষের ভোগান্তি

প্রকাশঃ ০৯ অগাস্ট, ২০২২ ১১:০৭:০৫ | আপডেটঃ ১৭ মার্চ, ২০২৪ ০৪:১৫:৩৭  |  ৬৬৯
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। বিদ্যুৎ সঞ্চালন লাইনের সঙ্গে লাগোয়া গাছ ও ডানপালা কাটার 'অজুহাতে' মঙ্গলবার ভোর থেকেই বিদ্যুৎ নেই রাঙামাটি শহরে। সকাল থেকে টানা বিদ্যুৎ বিচ্ছিন্ন রাঙামাটি শহরে দুপুর ২টা ৩৪ মিনিটে ১০-২০ সেকেন্ডের মতো বিদ্যুৎ থাকলেও বিকেল ৩টায় এই রিপোর্ট লেখা পর্যন্ত বিদ্যুৎ ছিল না শহরে।

এদিকে বিদ্যুৎ বিভাগের পক্ষ থেকে সোমবার রাতে মঙ্গলবার সকাল থেকে দুপুর ১২টা বিদ্যুৎ থাকবেনা- এমন ঘোষণায় মাইকিংয়ের কথা জানানো হলেও খবর 'পাননি' বলে অভিযোগ শহরের বাসিন্দাদের।

তবলছড়ি আর্ট কাউন্সিল এলাকার বাসিন্দা ও সমাজসেবক আবু সাদাৎ মো. সায়েম বলেন, ভোর থেকেই বিদ্যুৎ নেই। পুরো শহরের মানুষ ভোগান্তিতে রয়েছেন। গরমের দিনে টানা বিদ্যুৎ না থাকা এটা পিডিবির কান্ডজ্ঞানহীন আচরণ। গাছের ডানপালা কাটলেও সারাদিন কাটে নাকি? অনেকে বিদ্যুৎ না থাকায় বাসায় পানি তুলতে পারছেন না। যে কারণে রান্না-বান্নাসহ পানি সংকটে দুর্ভোগের অন্ত নেই। মানুষ চারদিক থেকে বিপদে আছেন। পুরো শহর জনদুর্ভোগে পরিণত হয়েছে।

জেলা শহরের শশী দেওয়ান পাড়ার বাসিন্দা রিকোর্স চাকমা বলেন, সকাল থেকে যে বিদুৎ থাকবে না। এটা আগে থেকে জানা ছিল না। যে কারণে সকাল থেকেই বাসায় পানি নেই। গোসলের পানি তো দূরের কথা, রান্নাও করা যায়নি।

এদিকে, সকাল থেকে রাঙামাটি বিদ্যুৎ বিতরণ বিভাগের অফিসিয়াল গ্রাহক অভিযোগ নাম্বারে বিভিন্ন ফোন থেকে একাধিকার ফোন দিলেও সেটি ব্যস্ত পাওয়া যায়। গ্রাহকদের অভিযোগ, পিডিবি অফিসের নাম্বারে কল দিলেও পাওয়া যায় না। অফিস নাম মাত্র মাইকিং করলেও শহরের বেশিরভাগ পাড়ার মানুষের অগোচরেই এই বার্তা থেকে যায়। আধুনিকতার যুগেও রাঙ্গামাটি বিদ্যুৎ বিতরণ বিভাগের অফিসিয়াল ফেসবুক কিংবা বার্তা পৌঁছে দেওয়ার উদ্যোগ দেখিনি।

অন্যদিকে বিদ্যুৎ সংযোগ বন্ধের কারণে সকাল থেকে মোবাইল নেটওয়ার্ক থাকলেও দুপুর থেকে এয়ারটেল ও গ্রামীণ সীম গ্রাহকরা ইন্টারনেট সংযোগ পাচ্ছেন বলে অভিযোগ রয়েছে। বিদ্যুৎ না থাকায় সংশ্লিষ্ট কাজের সকলেই চরম দুর্ভোগে রয়েছেন।

তবে এ প্রসঙ্গে জানতে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিপিডিপি) রাঙ্গামাটি বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. সাইফুর রহমান বলেন, তবলছড়ি মাঝেরবস্তি সাবস্টেশনে যান্ত্রিক ত্রুটির কারণে বিদ্যুৎ বিতরণে সমস্যা হচ্ছে। তবে এখন শুকরছড়ি ও ভেদভেদী লাইনে বিদ্যুৎ এসেছে।

দুপুর পর্যন্ত জানিয়ে বিকেল পর্যন্ত বিদ্যুৎ সংযোগ চালু না হওয়া প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, গাছ কাটার কাজ, অনেক সময় এক-দেড় কিলোমিটারের কাজ বাকী থাকলে সেটি শেষ করে বিদ্যুৎ সঞ্চালন দেয়া হয়।




রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions