শনিবার | ০১ অক্টোবর, ২০২২

রাঙামাটি শহরে সিএনজি অটোরিকশা ভাড়া পুন:নির্ধারণ

প্রকাশঃ ০৭ অগাস্ট, ২০২২ ১০:১৪:৪০ | আপডেটঃ ২৯ সেপ্টেম্বর, ২০২২ ০৬:১৮:৫২  |  ২৪১
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। তেলের দাম বৃদ্ধি পাওয়ায় রাঙামাটিতে সিএনজি অটোরিকশা ভাড়া পুন:নির্ধারণ করা হয়েছে। এতে গড়ে ভাড়া বেড়েছে ৫০% টাকা হারে। যা আজ ৭ আগষ্ট রোববার থেকেই কার্যকর করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

শুক্রবার রাতে তেলের দাম বৃদ্ধির পর শনিবার সকাল থেকে নতুন ভাড়া নির্ধারনের দাবিতে রাঙামাটি সিএনজি অটোরিকশা শ্রমিক ইউনিয়ন শহরে সিএনজি চলাচল বন্ধ করে দেয়। মোরে মোরে বসে পিকেটিং করে কিছু চালক,  যাতে কোন সিএনজি না চলে। এতে চরম দূর্ভোগে পড়ে যাত্রীরা।

এমন ঘটনার পরিপেক্ষিতে  আজ সকাল ১১টার পর জেলা প্রশাসক কার্যালয়ে শ্রমিক সংগঠনগুলোর সাথে বৈঠকে বসে জেলা প্রশাসন। জেলা প্রশাসক মো: মিজানুর রহমানের সভাপতিত্বে  এতে রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী, বিআরটিএ সহকারি পরিচালক প্রকৌশলী আতিকুর রহমান, রাঙামাটি অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন’র সভাপতি পরেশ মজুমদার, সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবু, আদিবাসী অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের সভাপতি বিপাশ চাকমাসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। 

সভায়  তেলের দাম বাড়ায় সিএনজি চালিত অটোরিকশার ভাড়া  পুনঃনির্ধারণ করে জেলা প্রশাসন।  এতে গড়ে স্থান ভেদে ২-৩-৫ টাকা ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়।

পুনঃনির্ধারিত (জনপ্রতি ভাড়া) রাঙামাটি শহরে অটোরিক্সা ভাড়ার তালিকা রিজার্ভ বাজার থেকে তবলছড়ি ১৫ টাকা, রিজার্ভ বাজার / তবলছড়ি থেকে শহীদ মিনার/ পুরাতন বাস ষ্টেশন ১০ টাকা,  রিজার্ভ বাজার / তবলছড়ি থেকে ফিসারীঘাট/পৌরসভা ১৩ টাকা, বনরুপা ১৫ টাকা, রিজার্ভ বাজার / তবলছড়ি থেকে  কোর্ট বিল্ডিং  পর্যন্ত ১৫ টাকা, রিজার্ভ বাজার / তবলছড়ি থেকে ষ্টেডিয়াম / ডাকঘর ১৯ টাকা,  কলেজ গেইট উপজেলা পরিষদ ২৫ টাকা।   রিজার্ভ বাজার / তবলছড়ি থেকে  ভেদভেদী ৩০ টাকা। ভেদভেদী থেকে কলেজ গেইট/ উপজেলা পরিষদ  ১০ টাকা। ভেদভেদী থেকে ষ্টেডিয়াম/ডাকঘর ১২ টাকা, বনরুপা/কোর্ট বিল্ডিং ১৫ টাকা। ভেদভেদী থেকে পৌরসভা/ ফিসারীঘাট ২৩ টাকা, ভেদভেদী থেকে পুরাতন বাসষ্টেশন/শহীদ মিনার ২৫ টাকা, কলেজ গেইট থেকে  কোর্ট বিল্ডিং/ বনরুপা ১৩ টাকা, তবলছড়ি থেকে আসামবস্তি ১৫ টাকা, তবলছড়ি থেকে পর্যটন/ বিজিবি ক্যাম্প ১৫ টাকা, ভেদভেদী থেকে মোনঘর ১৩ টাকা, ভেদভেদী থেকে রাঙ্গাপানি ১৫ টাকা, ভেদভেদী থেকে মোনঘর হয়ে আসামবস্তি ২৫ টাকা, রাঙ্গামাটি প্রেসক্লাব থেকে ডিসি বাংলো/সরকারী উচ্চ বিদ্যালয় ১৫ টাকা।

রাঙামাটি শহর এলাকার অটোরিক্সা সব্বোর্চ ৩০ টাকা এবং সর্বনিম্ন ভাড়া ১০ টাকা নির্ধারন করা হয় ।

সভায় জেলা প্রশাসক বলেন, দেশের জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির কারণে যাত্রী চালক সকলের বিষয় মাথায় রেখে এই ভাড়া পুনঃনির্ধারণ করা হয়েছে। তিনি আরো বলেন, করোনার ক্রান্তি লগ্নে জেলা প্রশাসন সিএনজি চালকদের পাশে দাঁড়ালেও সিএনজি চালকরা দু:সময়ে মানুষের পাশে দাঁড়ায়নি, তারা সিএনজি চলাচল বন্ধ রেখেছে এটা দু:খজনক।

তিনি আরো বলেন, শৃঙ্খলা আনার জন্য আমরা সিএনজি রেজিষ্ট্রেশন দেয়ার সিদ্ধান্ত নিয়েছি, কিন্তু কারো কারো বিরুদ্ধে ডিসির নামে চাঁদার তোলার অভিযোগ শুনেছি, যারা এসব করছেন, তারা সাবধান হয়ে যান।  

জেলা প্রশাসক আরো বলেন. যারা অতিরিক্ত ভাড়া আদায় করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions