বুধবার | ১০ অগাস্ট, ২০২২

বিদ্যুৎ সাশ্রয়ে রাঙামাটিতে অংশীজনদের সাথে জেলা প্রশাসনের বৈঠক

প্রকাশঃ ০২ অগাস্ট, ২০২২ ১০:১২:৩০ | আপডেটঃ ০৭ অগাস্ট, ২০২২ ০৯:৪৮:৫৭  |  ১৪৫
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। সারাদেশের মত রাঙামাটিতে সরকারি নির্দেশনামতে ব্যবসা প্রতিষ্ঠান, মার্কেট বন্ধ ও বিদ্যুৎ সাশ্রয়ে সংশ্লিষ্ট অংশীজনদের সাথে কর্মপন্থা নির্ধারন করতে রাঙামাটি জেলা প্রশাসনের আয়োজনে এক মত বিনিময় সভা আজ মঙ্গলবার দুপুরে রাঙামাটি জেলা প্রশাসন সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসক মো: মিজানুর রহমানের সভাপতিত্বে এতে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসটি) সাইফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক মো: মামুন মিয়া, অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদা বেগম,  এনডিসি হাসান মোহাম্মদ শোয়াইব, বনরুপা ব্যবসায়ী সমিতির সভাপতি আবু সৈয়দ, রিজার্ভবাজার ব্যবসায়ী সমিতির নেতা হারুন মাতব্বর, তবলছড়ি ব্যবসায়ী সমিতির হাজী জহির আহম্মদ সওদাগরসহ বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা, ব্যবসায়ী ও বিভিন্ন পেশাজীবিরা উপস্থিত ছিলেন।

এসময় ব্যবসায়ীরা অভিযোগ করেন, রাঙামাটিতে যখন তখন লোডশেডিং করা হয়, কোন শিডিউল মানা হয় না, কোন শিডিউল সর্ম্পকে সাধারন মানুষ জানে না। সরকার বলেছিলো ১ ঘন্টা লোডশেডিং করা হবে, এখন প্রতিদিন ৪/৫ ঘন্টা করে লোডশেডিং দেয়া হচ্ছে। এতে ব্যবসায়ীরাসহ সাধারন মানুষ নানাভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। রাতে ব্যবসার সময় গ্রাহকরা আসে, কিন্তু ৮টা বাজে দোকান বন্ধ করতে হচ্ছে ব্যবসায়ীদের, রাত ৮টার আগে বিদ্যুৎ চলে যায়, ব্যবসায়ীরা দোকানও বন্ধ করতে পারে না।

ব্যবসায়ীরা এসময় রাত ৯টা পর্যন্ত যেন দোকান খোলা রাখতে পারেন সে জন্য জেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

এসময় জেলা প্রশাসক জানান, রাশিয়া-ইউক্রেন যুদ্ধসহ নানা কারণে শুধু বাংলাদেশ নয়, বিশ্বের বিভিন্ন স্থানে জ্বালানি তেলের সংকট দেখা দিয়েছে, তাই আমাদের যে কোন উপায়ে বিদ্যুৎ সাশ্রয় করতে হবে, বিদ্যুৎ ব্যবহারের মিতব্যায়ী হতে হবে, যারা সরকারী নির্দেশনা  অমান্য করবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা করা হবে। তিনি বিদ্যুৎ সাশ্রয়ী হতে সবাইকে অনুরোধ জানান।  


রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions