বুধবার | ১০ অগাস্ট, ২০২২
নারীদের আর্থ সামাজিক উন্নয়নে

আলীকদমে জেলা পরিষদের উদ্যোগে গরু, বিভিন্ন ফলদ চারা ও পাওয়ার টিলার বিতরণ

প্রকাশঃ ২৭ জুন, ২০২২ ০৬:২৬:১৯ | আপডেটঃ ০৯ অগাস্ট, ২০২২ ০৬:১৩:১৭  |  ১৯৮
সিএইচটি টুডে ডট কম, আলীকদম (বান্দরবান)। আলীকদমে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের অর্থায়নে পাহাড়ের প্রত্যন্ত এলাকার নারীদের আর্থ সামাজিক অবস্থার উন্নয়ন ও জেলার কৃষক সমবায় সমিতির মাঝে ভাগ্য পরিবর্তনের লক্ষে কৃষি যন্ত্রপাতি, গরু বাছুর,  বিভিন্ন ফলদ চারা ও পাওয়ার টিলার বিতরণ করা হয়েছে।

আজ সোমবার  (২৭ জুন) দুপুর ১২ টায় জেলা পরিষদ রেষ্ট হাউস প্রাঙ্গণে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে পাহাড়ের প্রত্যন্ত এলাকার নারীদের আর্থ সামাজিক অবস্থার উন্নয়ন ও জেলার কৃষক সমবায় সমিতির মাঝে ভাগ্য পরিবর্তনের লক্ষে কৃষি যন্ত্রপাতি, বাছুর গরু, পাওয়ার টিলার  ও ইউএনডিপি'র সহযোগিতায় ফলদ চার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে আলীকদম সদর ইউনিয়নের দরিদ্র অসহায় জনগোষ্ঠীর মাঝে ২৫ টি বাছুর গরু, কৃষি সমবায় সমিতির মাঝে ২টি  পাওয়ার টিলার ও বিভিন্ন মিশ্র ফলজ চারা বিতরণ করা হয়।

অনুষ্ঠানে পার্বত্য জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দুংড়ি মং মার্মার সভাপতিত্বে ও সদর ইউপি চেয়ারম্যান নাছির উদ্দীন এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্যসাপ্রু মার্মা বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য ও আহব্বায়ক বান্দরবান পার্বত্য জেলা কৃষি বিভাগ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জিয়াউল রহমান নির্বাহী প্রকৌশলী, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ, রফিকুল ইসলাম, উপ পরিচালক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, বান্দরবান,ডাঃ প্রলাশ কান্তি চাকমা, জেলা ভেটেনারি অফিসার বান্দরবান,পিযুষ রায়,উপজেলা কৃষি অফিসার আলীকদম, রূপম চন্দ্র মহন্ত, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ও গণ্যমান্য ব্যাক্তিবর্গ। 

উল্লেখ্য,যে গত ১৯ জুন ২০২২ ইং বান্দরবান পার্বত্য  জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা মারমার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি উপস্থিত থেকে জেলার বিভিন্ন উপজেলার উপকার ভোগীদের মাঝে গরু, পাওয়ার টিলার ও কৃষি উপকরণ,বিভিন্ন ফলদ চারা বিতরণ করেন।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions