মঙ্গলবার | ২৮ জুন, ২০২২

বান্দরবানে চালু হলো অনলাইন জিডি কার্যক্রম

প্রকাশঃ ২১ জুন, ২০২২ ১০:২০:০১ | আপডেটঃ ২৮ জুন, ২০২২ ০৫:৩৮:৩৮  |  ১৬৬
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। সাধারণ মানুষের সুবিধার্থে বান্দরবানের ৭টি থানায় চালু হলো অনলাইন জিডি কার্যক্রম, এখন থেকে থানায় না গিয়ে ঘরে বসেই অনলাইনে সাধারণ ডাইরি করা যাবে ।

২১জুন (মঙ্গলবার) বিকেলে ঢাকার রাজারবাগ পুলিশ লাইন কনফারেন্স রুমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই কার্যক্রমের উদ্বোধন করেন। এসময় বান্দরবান প্রান্তে বান্দরবানের বালাঘাটা পুলিশ লাইনে উপস্থিত ছিলেন পুলিশ সুপার জেরিন আখতার, বান্দরবান পুলিশের ইন সার্ভিসের কমান্ডেন্ট পুলিশ সুপার ওয়াহিদুজ্জামান, টুরিস্ট পুলিশের পুলিশ সুপার মো.আব্দুল হালিম, অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ নাজিম উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ রেজা সরোয়ার প্রমুখ।

এসময়  বান্দরবান পুলিশ লাইনে ১৫০ আসন বিশিষ্ট নারী পুলিশ সদস্যের জন্য একটি পুলিশ ব্যারাক উদ্বোধন করা। প্রায় ৬ কোটি টাকা ব্যয়ে গণপূর্ত বিভাগ এটি নির্মাণ করেছে। বান্দরবান জেলায় প্রায় আড়াইশো নারী পুলিশ সদস্য এই ব্যারাকটি ব্যবহার করবে।

বান্দরবানের পুলিশ সুপার জেরিন আখতার জানান, এখন থেকে থানায় না গিয়ে অনলাইন অথবা মোবাইল অ্যাপের মাধ্যমে ঘরে বসেই জিডি করা যাবে। এ ক্ষেত্রে অনলাইনে bangladesh@police.gov.bd অথবা মোবাইল অ্যাপ " অনলাইন জিডি " এর মাধ্যমেও এ কাজটি করা যাবে।

অনলাইনে জিডি করার পর এটি পুলিশ খতিয়ে দেখবে। এই কার্যক্রম চালু হওয়ায় এতে করে মানুষের হয়রানি এবং সময় দুটোই বাচঁবে। বিদেশ অথবা দেশের যে কোন জায়গা থেকে থানায় অনলাইনের মাধ্যমে জিডি করা যাবে। অন্যদিকে নারী পুলিশ সদস্যদের জন্য ব্যারাক চালু হওয়ায় তাদের কাজ আরও স্বাচ্ছন্দভাবে করতে পারবে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions