মঙ্গলবার | ২৮ জুন, ২০২২
বান্দরবানের

পাহাড়ে ঝুকিপূর্ণ বসবাসকারীদের নিরাপদ আশ্রয়ে সরে যেতে অভিযান

প্রকাশঃ ২০ জুন, ২০২২ ১০:৫৭:২০ | আপডেটঃ ২৭ জুন, ২০২২ ১১:৪৭:৫৯  |  ৯৭
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান।  কয়েকদিনের টানা বৃষ্টিতে বান্দরবানের বিভিন্ন এলাকায় পাহাড় ধসের সম্ভাবনা দেখা দিয়েছে। প্রতিবছর এই বর্ষা মৌসুমে পার্বত্য জেলা বান্দরবানে পাহাড় ধসে বহু প্রাণহানীর ঘটনা ঘটে আর সেই সাথে ক্ষয়ক্ষতি ও বৃদ্ধি পায় ।

এদিকে বান্দরবান সদরের পাহাড়ে ঝুঁকিপূর্ণভাবে বসবাসরত লোকজনকে নিরাপদস্থানে অবস্থান করা ও পাহাড় ধস থেকে নিজেকে রক্ষা করার জন্য মাইকিং করে বিভিন্নভাবে সচেতনতা কার্যক্রম পরিচালনা করেছে বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা।

২০ জুন (সোমবার) বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশান অফিসার মো.নাজমুল আলমের নেতৃত্বে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা সদরের বিভিন্ন পাহাড়ের ঝুঁকিপূর্ণ এলাকা পরিদর্শন করে এবং মাইকিং করে জনগণকে নিরাপদ আশ্রয়ে সরে যেতে নিদের্শনা প্রদান করে।

এসময় বান্দরবান সদরের হাফেজঘোনা, শৈলপ্রপাত,বনরুপা পাড়া,সিদ্দিকনগর,বালাঘাটা,কালাঘাটাসহ বিভিন্ন পাহাড়ের পাদদেশে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা ঘুরে ঘুরে হ্যান্ড মাইকে সর্তকতা বার্তা প্রদান করে এবং জনগণকে নিরাপদ আশ্রয়ে আশ্রয় নিতে আহবান জানান।
সচেতনতা কার্যক্রম পরিচালনায় এসময় বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের লীডার পুলক কান্তি বড়য়া,ফায়ার ফাইটার কায়সার মাহমুদসহ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের বিভিন্ন ফায়ার ফাইটার এবং সদস্যরা অংশ্রগহণ করে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions