শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪

চন্দ্রঘোণায় নৌকায় ভোট মারার অভিযোগে সহকারী প্রিজাইডিং অফিসারকে প্রত্যাহার

প্রকাশঃ ১৫ জুন, ২০২২ ০৯:৫৬:১৭ | আপডেটঃ ২৮ মার্চ, ২০২৪ ১১:৫৯:২৮  |  ৭০০
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। দশম ইউনিয়ন পরিষদ নির্বাচনের নবম ধাপে অনুষ্ঠেয় রাঙামাটির কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনার ইউপির একটি ভো টকেন্দ্রে সহকারী প্রিজাইডিং অফিসারের বিরুদ্ধে নৌকা মার্কার প্রার্থীকে ভোট প্রদানের অভিযোগ করেছেন নারী ভোটার।

তার অভিযোগ, বরইছড়ি কর্ণফুলী নুরুল হুদা কাদেরী উচ্চ বিদ্যালয়ে সহকারী প্রিজাইডিং অফিসার ইভিএমে ভোট প্রদান দেখাতে গিয়ে নিজেই ভোট দিয়েছেন। তবে অবশ্য এ অভিযোগ অস্বীকার করেছেন সহকারী প্রিজাইডিং অফিসার সালেহ আহম্মেদ। তিনি বলেন, 'আমি ভোটকক্ষে প্রবেশও করিনি। এখন কেউ যদি দুই ঘন্টা পর এসে অভিযোগ করে আমার কিছুই বলার নেই।'

চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদ নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী বিপ্লব মারমা বলেন, 'মোটামুটি ভোটের পরিবেশ ভালো। তবে বরইছড়ি কেন্দ্রে এক সহকারী প্রিজাইডিং অফিসার নৌকার প্রার্থীকে ভোট দিয়ে দিচ্ছেন। আমি এ বিষয়ে অভিযোগ জানিয়েছি।'

এদিকে, যে কেন্দ্রে ভোটপ্রদানের অভিযোগ সেই বরইছড়ি কর্ণফুলী নূরুল হুদা কাদেরী উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার সৈয়দ মাহবুব হাসান জানান, 'আমরা অভিযোগটি আমলে নিয়েছি। অভিযোগ আমলে নিয়ে আমরা নির্বাচন কমিশনের সঙ্গে আলাপ করব, সহকারী প্রিজাইডিং অফিসারের ব্যাপারে কী করা যায়।' পরবর্তীতে সহকারী প্রিজাইডিং অফিসারকে সরিয়ে অন্য দায়িত্ব দেয়া হয় বলে জানিয়েছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা তানিয়া আক্তার।

রাঙামাটির কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদ নির্বাচনে দুইজন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন নৌকা প্রতীকে আক্তার হোসেন মিলন ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিপ্লব মারমা; যিনি আওয়ামী লীগের 'বিদ্রোহী' প্রার্থী হিসেবে পরিচিত।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions