বৃহস্পতিবার | ১৮ এপ্রিল, ২০২৪

রাঙামাটিতে হোমিওপ্যাথি চিকিৎসকদের মানববন্ধন

প্রকাশঃ ১৪ জুন, ২০২২ ০১:৩৩:৪২ | আপডেটঃ ১৬ এপ্রিল, ২০২৪ ১০:৩৪:২১  |  ১০৫৫
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। হোমিওপ্যাথি চিকিৎসকদের নামের পুর্বে ডাক্তার লেখা ও উচ্চ শিক্ষার সুযোগসহ বাংলাদেশ হোমিওপ্যাথি  বোর্ড কর্তৃক প্রণীত ও মন্ত্রী পরিষদ কর্তৃক পাশকৃত চিকিৎসা আইন -২০২১ সংসদে পাশ করার দাবিতে সকালে  বাংলাদেশ ডিএইচএমএস ডক্তর’স এসোসিয়েশন রাঙামাটি শাখা, জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন করে।

এসময় বক্তারা বলেন, দেশে স্বীকৃত ও নিবন্ধিত হোমিও চিকিৎসকের সংখ্যা ৪২,৫০০জন। দেশের ৩০ ভাগ মানুষ হোমিও চিকিৎসা গ্রহণ করে থাকে। কোভিড-১৯ মোকাবেলায় হোমিও চিকিৎসকরা গুরুত্বপুর্ণ ভুমিকা রাখছে। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী হোমিও চিকিৎসকদের উন্নয়নে নানা পদক্ষেপ নিয়েছে। তার আন্তরিকতায় ২০১০ সন  হোমিও মেডিক্যাল কলেজ ও হাসপাতালে কর্মরত শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারীরা বেতন ভাতা পাচ্ছে । কিন্তু কুচক্রী মহলের ষড়যন্ত্রের কারণে হোমি চিকিৎসকরা নামে পুর্বে ডাক্তার লিখতে পারছে না।

বক্তারা  হোমিওপ্যাথি চিকিৎসকদের নামের পুর্বে ডাক্তার লেখা ও উচ্চ শিক্ষার সুযোগসহ বাংলাদেশ হোমিওপ্যাথি  বোর্ড কর্তৃক প্রণীত ও মন্ত্রী পরিষদ কর্তৃক পাশকৃত চিকিৎসা আইন -২০২১ সংসদে পাশ করার দাবি জানান।

পরে ডিএইচএমএস ডক্তর’স এসোসিয়েশন রাঙামাটি জেলা শাখার সভাপতি ডা: পঞ্চু দাশ গুপ্ত ও ডা রুপক চাকমা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্বারকলিপি দেন।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions