শনিবার | ২০ এপ্রিল, ২০২৪

আবারো রাঙামাটি আওয়ামীলীগের নেতৃত্বে দীপংকর-মুছা

প্রকাশঃ ২৪ মে, ২০২২ ০১:১০:৩১ | আপডেটঃ ১৭ এপ্রিল, ২০২৪ ০১:৪৯:৩৩  |  ৯৩৫
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। দীর্ঘ ১০ পর অনুষ্ঠিত রাঙামাটি জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে আবারও সভাপতির দায়িত্ব পেয়েছেন জেলা আওয়ামী সভাপতি দীপংকর তালুকদার এমপি। এতে করে ১৯৯৬ সাল থেকে টানা ২৬ বছর সভাপতির দায়িত্বপালনকারী দীপংকর তালুকদার পুনরায় একই দায়িত্বে আসীন হয়েছেন। অন্যদিকে, কাউন্সিলরদের ভোটাভুটিতে পুনরায় সাধারণ সম্পাদক হয়েছেন হাজী মো. মুছা মাতব্বর। এতে করে টানা দ্বিতীয়বারের মতো সাধারণ সম্পাদক হলেন জেলা আওয়ামী লীগের এই নেতা।

জানা গেছে, প্রথম অধিবেশনের পর দ্বিতীয় অধিবেশনে রাঙামাটি সার্কিট হাউজে প্রার্থীদের মধ্যে  সমঝোতার জন্য বসেন কেন্দ্রীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ। এসময় দলের নেত্রী ও সিনিয়র নেতৃবৃন্দের অনুরোধে সভাপতি পদ থেকে প্রার্থীতা প্রত্যাহার করে নেন জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। এতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আবারো সভাপতি নির্বাচিত হন  দীপংকর তালুকদার এমপি। সাধারন সম্পাদক পদে বনিবনা না হওয়ায় ওই পদে বিকালে ভোটাভুটি হয়। এতে আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করে। ভোটাভুটিতে হাজী কামাল উদ্দিন পেয়েছেন ১০২ ভোট এবং হাজী মুছা মাতব্বর পেয়েছেন ১৩৮ ভোট। ৩৬ ভোটের ব্যবধানে আবারো সাধারন সম্পাদক হন হাজী মুছা মাতব্বর।    

এর আগে সকালে অনুষ্ঠিত প্রথম অধিবেশনে প্রধান অতিথির ভার্চুয়ালি বক্তব্য রাখেন সেতুমন্ত্রী ও আওয়ামীলীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের। রাঙামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনষ্টিটিউট প্রাঙ্গণে সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য প্রকৌশলী মোশাররফ হোসেন এমপি।

অন্যান্য অতিথির মধ্যে বক্তব্য রাখেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল-আলম হানিফ এমপি, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, ধর্ম বিষয়ক সম্পাদক মো. সিরাজুল মোস্তফা, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, অর্থ ও পরিকল্পনা সম্পাদক বেগম ওয়াসিকা আয়েশা খান এমপি, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম, সংরক্ষিত নারী আসনের খাগড়াছড়ির  সংসদ সদস্য বাসন্তী চাকমা এমপি।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions