মঙ্গলবার | ২৮ জুন, ২০২২

পার্বত্য চট্টগ্রাম উন্নয়নে শেখ হাসিনার সরকার সবচেয়ে বেশি আন্তরিক : নিখিল কুমার চাকমা

প্রকাশঃ ১৭ মে, ২০২২ ১১:৪০:৪৭ | আপডেটঃ ২৬ জুন, ২০২২ ১০:৫৩:৩৩  |  ১৪৭
সিএইচটি টুডে ডট কম, বিলাইছড়ি (রাঙামাটি)। অন্য যে কোন সরকারের তুলনায়  পার্বত্য চট্টগ্রাম উন্নয়নে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী  শেখ হাসিনা সরকার সবচেয়ে  বেশি আন্তরিক। তিনি পাহাড়ে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছেন বলে মন্তব্য করেছেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা।

আজ মঙ্গলবার (১৭ মে) বিলাইছড়িতে পালবার লিং সেন্টার শিশু সদন ও বিভিন্ন দাতা গোষ্ঠীর অর্থায়নে ৪ কোটি টাকা ব্যয়ে (৫) তলা ভবন নির্মাণের ভিত্তি প্রস্থর স্থাপন  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে  তিনি  একথা বলেন।

তিনি আরো বলেন, পার্বত্য চট্টগ্রামে শিক্ষা, প্রতিষ্ঠান, রাস্তা - ঘাট ও বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান সব ক্ষেত্রে উন্নয়নে কাজ করে যাচ্ছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড। বিলাইছড়িতে  শিক্ষার মান যাতে বজায় থাকে সেদিকে সবাইকে লক্ষ্য রাখতে হবে। সরকার  এলাকা উন্নয়নে বিভিন্ন সহায়ক প্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছেন, এগুলো উন্নয়ন হলে মানুষের জীবন মান ভাগ্যে পরিবর্তন আসবে বলেও তিনি জানান।

এর আগে  তিনি সকালে বিলাইছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়, থানা, উপজেলা কেন্দ্রীয় জামে মদজিদ পরিদর্শন করেন এবং তাদের সুবিধা - অসুবিধার কথা শোনেন।

চেয়ারম্যানের সফর সঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্ট্রের ট্রাস্টি জয় সেন তঞ্চঙ্গ্যা এবং কেন্দ্রীয়  ছাত্রলীগের সাবেক  উপ- ধর্ম সম্পাদক- মৃণাল কান্তি তঞ্চঙ্গ্যা।

এছাড়াও উপস্থিত ছিলেন বিলাইছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরোত্তম তঞ্চঙ্গ্যা,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান উৎপলা চাকমা, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রশ্মি চাকমা, থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ আলমগীর, ও পালবার লিং সেন্টারের প্রতিষ্ঠাতা - পরিচালক এবং বাজার সার্বজনীন বৌদ্ধ বিহারের বিহার অধ্যক্ষ দেবতিষ্য ভিক্ষু, জন প্রতিনিধি ও বিভিন্ন নেতৃবৃন্দ।


এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions