শনিবার | ২১ মে, ২০২২

বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনে নৌকার মনোনয়ন পেলেন জমির হোসেন

প্রকাশঃ ১৩ মে, ২০২২ ১১:৫৮:২০ | আপডেটঃ ২১ মে, ২০২২ ০৬:১২:৩৮  |  ২৯২
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি জেলার বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনে দলীয় মনোনয়ন পেলেন বয়সে তরুন বাঘাইছড়ি পৌর আওয়ামীলীগের সভাপতি জমির হোসেন। এর আগে তিনি মনোনয়ন চাইলেও তাকে মনোনয়ন দেয়া হয়নি, এবার তিনি নৌকা প্রতীকে দল থেকে মনোনয়ন পেয়েছেন। আজ সন্ধ্যায় মনোনয়নের বিষয়টি চুড়ান্ত করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক রফিক আহম্মদ তালুকদার, তবে জমির হোসেনের নম্বরে ফোন করলেও কথা বলা সম্ভব হয়নি। জমির হোসেন ছাত্রজীবন থেকে ছাত্রলীগ, পরে যুবলীগের দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি বাঘাইছড়ি পৌর আওয়ামীলীগের সভাপতি হিসাবে দায়িত্ব পালন করছেন।

২০০৪ সনে বিএনপি সরকারের আমলে নিজাম উদ্দিন বাবুকে পৌর প্রশাসক করে বাঘাইছড়ি পৌর সভা গঠন করা হয়। এরপর সরকারি কর্মকর্তাদের দায়িত্ব পালনের পাশাপাশি বিগত ২টি নির্বাচনে  স্বতন্ত্র প্রার্থী আলমগীর কবির এবং আওয়ামীলীগ নেতা জাফর আলী খান মেয়র নির্বাচিত হন। পৌরসভা গঠন করা হলেও গত ১৮ বছরে বাঘাইছড়ি পৌরবাসীর ভাগ্যর পরিবর্তন হয়নি, পৌরসভায় উন্নয়নে অর্থ বরাদ্দ আসলেও এবং পৌরসভা জনগণ থেকে কর আদায় করলেও জনগণ সুযোগ সুবিধা থেকে বঞ্চিত। রাতে বাতি জ্বলে না, সড়কগুলো বেহাল অবস্থা, তবে কিছু কর্মচারীর ভাগ্যর পরিবর্তন হয়েছে আর অনেকে উন্নয়নের নামে করেছেন হরিলুট।

এদিকে নির্বাচন কমিশন ঘোষিত তফসীল অনুযায়ী নির্বাচনের মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ তারিখ আগামী ১৭ মে, মনোনয়ন পত্র যাচাই- বাছাই ১৯ মে, প্রার্থীতা প্রত্যাহার ২৬ মে, প্রতীক বরাদ্দ ২৭ মে এবং ১৫ জুন ইভিএমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

২২.৮ বর্গমাইল আয়তনের এই পৌরসভার ৯ ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা প্রায় ১২ হাজার , এর মধ্যে পুরুষ প্রায় ৬ হাজার ৫ শত , নারী ভোটার প্রায় ৫ হাজার ৫ শত । সাধারণ ওয়ার্ড সংখ্যা ৯ টি, সংরক্ষিত ওয়ার্ড সংখ্যা ৩ টি, মোট ভোট কেন্দ্র ৯ টি ও মোট ভোট কক্ষ ৩৩ টি।     
                 

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions