শনিবার | ২১ মে, ২০২২

বান্দরবানে ভ্রাম্যমান আদালতের অভিযানে জরিমানা আদায়

প্রকাশঃ ১২ মে, ২০২২ ১০:১৩:৪৯ | আপডেটঃ ২১ মে, ২০২২ ০৯:১২:২৫  |  ১৮৯
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের জনসাধারণকে স্বাস্থ্যসম্মত খাবার পরিবেশন, ন্যায্যমুল্যে পণ্য সরবরাহ নিশ্চিত করা এবং ভোক্তাদের অধিকার সংরক্ষণের লক্ষে ভ্রাম্যমান আদালতের এক অভিযান পরিচালনা করা হয়েছে।

 ১২ মে (বৃহস্পতিবার) বান্দরবান বাজারে এই ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয় ।

বান্দরবান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ.এস,এম শাহনেওয়াজ মেহেদী এই ভ্রাম্যমান আদালতের অভিযানে নেতৃত্ব প্রদান করেন।
অভিযানে বান্দরবানের বিভিন্ন কসমেটিক দোকান,স্টেশনারী দোকান এবং খাবারের হোটেলে এই অভিযান পরিচালনা করা হয় ।

এসময় অভিযানে অনুমতিহীন ও সরকারী রাজস্ব প্রদান না করে বিদেশি প্রসাধনী বিক্রির অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন এর ধারা অনুযায়ী ৩টি কসমেটিক দোকানকে ৯ হাজার টাকা জরিমানা করা হয়।

পরে বান্দরবান বাজারের হোটেল আমিরাবাদ ও এম আমিরাবাদ নামে দুটি খাবার হোটেলে অপরিছন্ন পরিবেশে খাবার তৈরি এবং বিক্রির অপরাধে ২টি প্রতিষ্টানকে  ৮হাজার ৫০০টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত। এসময় বাজারের বিভিন্ন দোকানদারদের সর্তক করা হয় এবং কোন পণ্যর অতিরিক্ত দাম না রাখা এবং দ্রব্যের গুনগত মান অক্ষুণ রাখার নিদের্শনাও প্রদান করা হয়।

বান্দরবান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ.এস,এম শাহনেওয়াজ মেহেদী জানান, অভিযানে ৫টি প্রতিষ্টানকে সর্বমোট ১৭হাজার ৫শত টাকা জরিমানা করা হয়েছে আর আমাদের এই অভিযান নিয়মিত চলমান থাকবে।

অভিযানে বান্দরবান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ.এস,এম শাহনেওয়াজ মেহেদী ,সদর উপজেলা স্যানিটারী কর্মকর্তা মিতুন বড়–য়া, র‌্যাব ১৫ বান্দরবানের কোম্পানি কমান্ডার মেজর এইচ এম পারভেজ আরেফিন, পুলিশ ও বিভিন্ন প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা এসময় উপস্থিত ছিলেন।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions