শনিবার | ২০ এপ্রিল, ২০২৪
বান্দরবানে

সুয়ালক ইউনিয়ন এর চেয়ারম্যান ও সদস্য’র বিরুদ্ধে মানববন্ধন

প্রকাশঃ ১১ মে, ২০২২ ১২:০৭:০৯ | আপডেটঃ ১৮ এপ্রিল, ২০২৪ ০২:৪৩:৩৬  |  ৯৩১
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবান সদর উপজেলার সুয়ালক ইউনিয়ন পরিষদে ভূয়া কাগজপত্র দেখিয়ে রোহিঙ্গাদের জাতীয় পরিচয়পত্র করে দেওয়া, জীবিত ব্যাক্তির পরিবারকে মৃত্যুর সনদ প্রদান, সরকারি আশ্রয়ন প্রকল্পে ঘর নির্মাণে ব্যাপক অর্থ বানিজ্য,রাতের আধারে পাহাড় কাটায় সহযোগিতা,অর্থের বিনিময়ে একজনের জায়গা অন্যজনকে দখল করে দেওয়া, ভূমি জবর দখলসহ নানা অনৈতিক কার্যক্রমের সাথে জড়িত থাকার অভিযোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১১ মে) সকালে বান্দরবান প্রেসক্লাবের সামনে সুয়ালক ইউনিয়নের এলাকাবাসীদের উদ্যোগে ঘন্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় মানববন্ধনে বান্দরবানের সুয়ালক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উক্যনু মার্মা ও ২নং ওয়ার্ড কাইচতলী এর ইউ.পি সদস্য মো.জসিম উদ্দিন এর বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ এর কথা তুলে ধরেন বক্তারা। মানববন্ধনে  বক্তারা বলেন, চেয়ারম্যান উক্যনু মার্মা ও ইউ.পি সদস্য মো.জসিম উদ্দিন সুয়ালক এলাকায় বিভিন্ন অনিয়মের সাথে জড়িত হয়ে পড়েছে ,তাদের কারণে সাধারণ জনগণ আজ বিভিন্নভাবে কষ্টভোগ করছে।

এসময় বক্তারা আরো বলেন, ভূয়া কাগজপত্র দেখিয়ে রোহিঙ্গাদের জাতীয় পরিচয়পত্র করে দেওয়া, জীবিত ব্যাক্তির পরিবারকে মৃত্যুর সনদ প্রদান,সরকারি আশ্রয়ন প্রকল্পে ঘর নির্মাণে ব্যাপক অর্থ বানিজ্য,রাতের আধারে পাহাড় কাটায় সহযোগিতা,অর্থের বিনিময়ে একজনের জায়গা অন্যজনকে দখল করে দেওয়া, ভূমি জবর দখলসহ নানা অনৈতিক কার্যক্রমের সাথে জড়িত হয়েছে তারা দুউজন। এসময় বক্তারা চেয়ারম্যান উক্যনু মার্মা ও ২নং ওয়ার্ড কাইচতলী এর ইউ.পি সদস্য মো.জসিম উদ্দিন এর বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম এর সুষ্ঠ তদন্ত এবং এই ঘটনার সাথে জড়িতদের চিহিৃত করে আইনের আওতায় আনা এবং কঠোর সাজা প্রদানের জন্য প্রশাসনের কাছে আবেদন জানান।

মানববন্ধনে লিখিত বক্তব্য পাঠ করেন শিক্ষার্থী মো.হাসান। এসময় এলাকাবাসীর পক্ষে বক্তব্য রাখেন মো.শামসুল ইসলাম,মোহাম্মদ মনসুর আলী। ঘন্টাব্যাপী এই মানববন্ধনে সুয়ালক ও কাইচতলীর এলাকার জনসাধারণ অংশগ্রহণ করেন।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions