বুধবার | ১৭ এপ্রিল, ২০২৪

বান্দরবানে এলজিইডির উন্নয়ন প্রকল্প পরিদর্শন করলেন এডিবি’র ভাইস প্রেসিডেন্ট

প্রকাশঃ ১১ মে, ২০২২ ০৬:৫১:৪০ | আপডেটঃ ১৬ এপ্রিল, ২০২৪ ০১:৪৪:২৯  |  ৫৫১
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ (এলজিইডি) এর বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শন করলেন এডিবির ভাইস প্রেসিডেন্ট সিক্সিন চ্যান।

মঙ্গলবার (১০মে) বিকেলে বান্দরবানের সদরের রেইচা-গোয়ালিয়াখোলা এলাকায় নদীর উপর নির্মিত ২২০মিটার দীর্ঘ গার্ডার সেতুসহ কয়েকটি উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেন এডিবির ভাইস প্রেসিডেন্ট সিক্সিন চ্যান। এসময় তিনি বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড পরিদর্শন করেন এবং সন্তুষ্টি প্রকাশ করে আগামীতেও এডিবি বাংলাদেশের উন্নয়নে পাশে থেকে সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

পার্বত্য চট্টগ্রাম পল্লী উন্নয়ন প্রকল্পের আওতায় এডিবি এলজিইডির মাধ্যমে দীর্ঘতম এই সেতুটি নির্মাণে ব্যয় করেছে ১৪কোটি ১৮লক্ষ টাকা। সেতুটি নির্মাণের ফলে দীর্ঘদিনের দু:খ লাঘব হয়েছে দুপাড়ের সাধারণ জনগণের। আর এই সেতুর ফলে দুই পাড়ের ২০টি গ্রামের প্রায় ৬ হাজার মানুষের জীবনযাত্রার মানোন্নয়নসহ কৃষি ক্ষেত্রে আমূল পরিবর্তন এসেছে। তাছাড়াও বান্দরবান-কক্সবাজার-চট্টগ্রাম আর রাঙ্গামাটির সড়ক পথের দূরত্ব কমার পাশাপাশি স্থানীয় বাসিন্দাদের দীর্ঘদিনের কষ্ট লাঘব হয়েছে এই সেতু নির্মাণের ফলে ।

পরিদর্শনকালীন এসময় এডিবির সিনিয়র উপদেষ্টা এমিং জো, এডিবির কান্ট্রি ডাইরেক্টর এডিমন গিনটিং,ডেপুটি কান্ট্রি ডাইরেক্টর জিয়াংবু নিং, সিনিয়র প্রজেক্ট অফিসার নাজমুন নাহার, এসোসিয়েট প্রজেক্ট অফিসার অমৃত কুমার দাশ,তত্বাবধায়ক প্রকৌশলী তোফাজ্জল আহমদ,প্রকল্প পরিচালক নুরুল কাদির,নির্বাহী প্রকৌশলী মো.জিল্লুর রহমান, সিনিয়র সহকারী প্রকৌশলী মোহাম্মদ জামাল উদ্দিনসহ স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ (এলজিইডি) এর বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions