শুক্রবার | ১৯ এপ্রিল, ২০২৪

অবশেষে প্রশাসনের খাদ্য সহায়তা গ্রহণ করলো ৩পাড়ার বাসিন্দারা

প্রকাশঃ ০৯ মে, ২০২২ ০১:১৬:১৯ | আপডেটঃ ১৪ এপ্রিল, ২০২৪ ০৩:৩৬:৪৮  |  ৬৪৫
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। অবশেষে লামা উপজেলা প্রশাসনের খাদ্য সহায়তা গ্রহণ করলে সরই ইউনিয়নের লাংকম ম্রো পাড়া, জয়চন্দ্র ত্রিপুরা পাড়া এবং রেং ইয়ান ম্রো পাড়ার বাসিন্দারা।

সোমবার (০৯ মে) বিকেল সাড়ে ৪টায় লামা উপজেলা পরিষদে এসে ৩পাড়ার জনসাধারণ এই ত্রাণ সামগ্রী গ্রহণ করে। এর আগে ৮মে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোস্তফা জাবেদ কায়সার নিজে পাড়ায় গিয়ে পাড়া পরিদর্শন করে তাদের হাতে খাদ্য সহায়তা তুলে দিলে প্রথমে পাড়ারবাসী তা গ্রহণ করলেও পরে তা ফেরত দিয়ে দেয়।
 
খাদ্য সহায়তা নিতে আসা পাড়ার বাসিন্দা লাংকুম ম্রো (৩৬) বলেন, ওদিন আমাদের মনমর্জি ভালো ছিল না, তাই আমরা ত্রাণগুলো নেয়নি, আমরা ভুল করেছিলাম,তবে আজ নিয়ে যাচ্ছি।
 
লাংকুম পাড়ার বাসিন্দা রুইপাও ম্রো (৩০) বলেন, ওদিন ইউএনও স্যারের পেছনে রাবার কোম্পানির লোকজন ছিল, তাই আমরা ভেবেছি এগুলো লামা রাবারের সহায়তা তাই গ্রহণ করেনি, তবে আজ এই সহায়তা পেয়ে খুশি।
 
রেংয়ান ম্রো পাড়ার কারবারী রেংয়ান ম্রো বলেন, প্রায় ৩৬টি পরিবার খাদ্য এবং খাবার পানির তীব্র সংকটে আছে, লামা উপজেলা প্রশাসনের পক্ষে এই খাদ্য সহায়তা দেয়ায় আমরা খুবই খুশি, এইভাবে  আমরা সকলকে পাশে চাই।

এদিকে লামা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোস্তফা জামাল বলেন, ত্রাণ নেয়ার জন্য সরই থেকে লামা আসা যাওয়ার জন্য একটি গাড়ি রিজার্ভ করে দিয়েছি,আর সবাইকে ত্রাণ সহায়তা দিতে কাজ করছি,এই ৩টি পাড়ার লোকজনের পাশে আমরা আছি।

লামা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো.মোস্তফা জাবেদ কায়সার বলেন, সরই ইউনিয়নের  লাংকম ম্রো পাড়া,জয়চন্দ্র ত্রিপুরা পাড়া এবং রেং ইয়ান ম্রো পাড়ার বাসিন্দাদের খাদ্য সংকটের কথা শুনে তাদের কাছে গিয়েছিলাম তবে তারা প্রথমদিন আমার কাছ থেকে খাদ্যগুলো গ্রহণ না করলেও একদিন পরে লামা এসে খাদ্যগুলো নিয়ে গেল। জেলা প্রশাসনের পক্ষে আমি ত্রাণ গুলো পাড়াবাসীর হাতে তুলে দিয়েছি।  তিনি আরো বলেন, প্রতি পরিবারকে চাল ১০ কেজি, ৫০০ গ্রাম ডাল, ৫০০ গ্রাম লবণ, ২ লিটার পানি, ১ কেজি মুড়ি এবং ১ কেজি চিড়া দেয়া হয়েছে,আমাদের এই সহায়তা আগামীতেও অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, বান্দরবানের লামা উপজেলার সরই ইউনিয়ন থেকে প্রায় ১০কিলোমিটার দূরে অবস্থিত রেং ইয়ানসহ ৩টি পাড়ায় খাদ্য ও পানির তীব্র সংকট-এমন সংবাদ পেয়ে লামা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সেখানে ত্রাণ সহায়তা দিতে ৮মে সকালে ছুটে যান। প্রথমে এলাকাবাসীরা সেই ত্রাণ নিয়ে নিজ নিজ বাড়িতে যান, কিন্তু পরে তারা লামা রাবার ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পক্ষ থেকে এই ত্রাণ দেওয়া হয়েছে সন্দেহ করে তা ফেরত দেন।

এর আগে গত ২৬এপ্রিল জুমে আগুন দেয়াকে কেন্দ্র করে ৩পাড়াবাসী ও লামা রাবার ইন্ডাস্ট্রিজ লিমিটেডের মধ্যে বিবাদ শুরু হয় এবং ঘটনার পর লামা রাবার ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ৮জনের বিরুদ্ধে লামা থানায় একটি মামলা দায়ের করা হয় এবং এর পরিপ্রেক্ষিতে পুলিশ অভিযান পরিচালনা করে মামলার ২ আসামীকে গ্রেফতার করে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions