শনিবার | ২১ মে, ২০২২

মহালছড়িতে রেডক্রস ও রেডক্রিসেন্ট দিবস পালিত

প্রকাশঃ ০৮ মে, ২০২২ ১০:০১:২১ | আপডেটঃ ২০ মে, ২০২২ ০১:৪৩:৪০  |  ৮৫

সিএইচটি টুডে ডট কম, মহালছড়ি (খাগড়াছড়ি)। খাগড়াছড়ির মহালছড়িতে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে ৮ মে রোববার সকাল ১১টায় মহালছড়ি উপজেলা ইউনিটের উদ্যোগে এক র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‍্যালীটি মহালছড়ি উপজেলা পরিষদ হতে শুরু হয়ে উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে মহালছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের অডিটোরিয়ামে এসে শেষ হয়।


এর পরেই মহালছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের অডিটোরিয়ামে দিবসটি উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহালছড়ি সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রতন কুমার শীল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহালছড়ি আদর্শ চাইল্ড স্কুল এর প্রধান শিক্ষক মোঃ আলমগীর হোসেন জনি, মহালছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ জয়নাল আবেদীন, উপজেলা ক্রীড়া সংস্থার ক্রীড়া সম্পাদক মোঃ রোকন মিয়া, সামাজিক সংগঠন আলোর ফেরিওয়ালার সাধারণ সম্পাদক রিপন ওঝা, স্কাউটের সদস্য সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন। 


উল্লেখ্য, ১৮২৮ সালের এই দিনে রেডক্রস ও রেড ক্রিসেন্টের প্রতিষ্ঠাতা জিন হেনরি ডুনান্ট সুইজারল্যান্ডের জেনেভা শহরে জন্মগ্রহণ করেন। এ মহান ব্যক্তিকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করার জন্য প্রতিবছর তার জন্মদিনটিকে বিশ্ব রেডক্রস ও রেড ক্রিসেন্ট দিবস হিসেবে সারা বিশ্বে পালন করা হয়। 

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions