বৃহস্পতিবার | ২৫ এপ্রিল, ২০২৪

খাগড়াছড়িতে ভ্রাম্যমান আদালতের ৫৭ হাজার লিটার সয়াবিন তেল জব্দ

প্রকাশঃ ০৭ মে, ২০২২ ১২:২৯:১১ | আপডেটঃ ২৪ এপ্রিল, ২০২৪ ০৪:০৬:২৭  |  ৬৩৬
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ির রামগড়ে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতের অভিযানে অবৈধ ভাবে মজুদ করা ৫৭ হাজার লিটার সয়াবিন তেল জব্দ করা হয়েছে। রামগড়ের সোনাইপুল বাজারের ৪ টি গুদামে অবৈধ ভাবে সয়াবিন তেল মজুদ করে কৃত্রিম সংকট তৈরী করার অপচেষ্টার গোপন সংবাদে এই অভিযান চালানো হয়। অভিযানের নেতৃত্বে দেন রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খোন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাত।

ভ্রাম্যমান আদালতের তথ্যে জানা যায়, রামগড় পৌর এলাকার সোনাইপুল এলাকার মেসার্স আলমগীর স্টোর ও মেসার্স খান ট্রেডার্সের মালিকাধীন গুদামে কৃত্রিম সংকট তৈরীর লক্ষ্যে সয়াবিন তেল মজুদের খবরে শুক্রবার (৬ মে) রাতে অভিযান চালানো হয়। এ সময় দুই প্রতিষ্ঠানের নিয়ন্ত্রণাধীন ৪ গুদামে অভিযান চালিয়ে ৫৭ হাজার লিটার বোতলজাত সয়াবিন তেল উদ্ধার করা হয়। অবৈধ ভাবে মজুদের দায়ে মেসার্স খান ট্রেডার্সের মালিক ফজলুল করিম পাটোয়ারীকে এক লাখ টাকা ও মেসার্স আলমগীর স্টোরকে ২৫ হাজার টাকা অর্থদ- দেয়া হয়।

রামগড় উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট খোন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাত বলেন, অত্যাবশকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন ১৯৫৬ এর ৬ ধারায় ডিলিং লাইসেন্স ব্যতীত পণ্য মজুদের অপরাধে দুই প্রতিষ্ঠানকে এক লাখ ২৫ হাজার টাকা অর্থদন্ড ও সর্তক করা হয়েছে। আগামীতে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions