মঙ্গলবার | ২৩ এপ্রিল, ২০২৪

ঈদের ছুটিতে পর্যটকে মুখর বান্দরবান

প্রকাশঃ ০৬ মে, ২০২২ ০৯:৪৭:০২ | আপডেটঃ ২৩ এপ্রিল, ২০২৪ ০১:০২:৩৬  |  ৫৭৯
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পর্যটকের পদভারে মুখর পার্বত্য জেলা বান্দরবান। ঈদের ছুটিতে যান্ত্রিক জীবনের এক ঘেয়েমি দূর করতে প্রকৃতির সান্নিধ্যে এসেছেন পর্যটকরা। দুই বছর করোনা মহামারির ধাক্কা কাটিয়ে ঈদের ছুটিতে পর্যটকরা ভ্রমণ করতে না পারলেও এবার চিত্র ভিন্ন। এবার ঈদের দীর্ঘ ছুটিতে পাহাড় ও মেঘের মিতালি উপভোগ করতে বান্দরবান ভ্রমণ করছেন পর্যটকরা।এ কারণে জেলার সব পর্যটন স্পটে বেড়েছে পর্যটকদের আনাগোনা।

প্রকৃতির সৌন্দর্য্য উপভোগ করতে জেলার মেঘলা, নীলাচল, শৈলপ্রপাত, নীলগীরি, রোয়াংছড়ির দেবতাখুম, রুমার বগালেক, থানচির তমাতুঙ্গি-নাফাখুমসহ সকল বিনোদনকেন্দ্রে পর্যটকদের উপচে পড়া ভীড়।

জেলার পর্যটন স্পটের মধ্যে মেঘের রাজ্য হিসেবে নীলাচল পর্যটনকেন্দ্র সবার কাছে বিখ্যাত। সেখানে বৃষ্টির দিনে নীলাচলের সৌন্দর্য একেবারে ভিন্ন রূপ ধারণ করে। হালকা বৃষ্টির পর দূর আকাশের মেঘের সারি ভেসে আসে নীলাচলের চূড়ায়। পাহাড় চূড়া থেকে দেখলে মনে হবে এযেন মেঘের সঙ্গে পাহাড়ের লুকোচুরি খেলা। চারিদিকে সবুজে মোড়ানো প্রাকৃতিক সৌর্ন্দয্যের দৃশ্য আর বিশেষ করে মেঘকে কাছ থেকে ছুঁয়ে দেখতে ভ্রমণ পিপাসুরা নীলাচলে ভিড় করছে ঈদের দিন থেকেই।

পরিবারের সঙ্গে ঢাকা থেকে বান্দরবান এসেছেন শিক্ষার্থী মো. মাহিন হোসেন। তিনি বলেন, ‘সৃষ্টিকর্তার অপার সৃষ্টি এই পাহাড়, এখানকার সৌর্ন্দয্য ভাষায় প্রকাশ করার মতো না। এতোদিন শুধু বইয়েই পড়েছি যে, এ দেশ অনেক সুন্দর, বান্দরবান না আসলে এই সত্যটা গভীরভাবে উপলব্দিই করতে পারতাম না।’

পাবনা থেকে আসা সরকারি চাকরিজীবী সঞ্জীব বিশ্বাস বলেন, ‘ ৩বছর আগে একবার বান্দরবান বেড়াতে এসে ভালো লেগেছিল, তাই এবার পরিবার নিয়ে এসেছি। বান্দরবানের প্রাকৃতিক সৌন্দর্য্য এক কথায় অসাধারণ।

নীলাচল পর্যটন কেন্দ্রের টিকেট কাউন্টারে কর্মরত আদীব বড়–য়া জানান, ঈদের বন্ধে বান্দরবানে প্রচুর পর্যটক এর সমাগম হয়েছে আর প্রতিদিন প্রায় ১হাজার পর্যটক নীলাচল ভ্রমন করে এর অন্যন্য সৌন্দর্য্য উপভোগ করছে।

এদিকে ট্যুরিস্ট পুলিশ বান্দরবান জোনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.জাহাঙ্গীর আলম জানান, ঈদ উপলক্ষে বান্দরবানে প্রচুর পর্যটক এর আগমন ঘটছে আর প্রতিটি পর্যটনস্পটে ট্যুরিস্ট পুলিশ ও সাদা পোশাকে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর প্রচুর সদস্য নিয়োজিত রয়েছে।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions