শুক্রবার | ১৯ এপ্রিল, ২০২৪

বৃষ্টি উপেক্ষা করে বান্দরবানে পর্যটকদের ভীড়

প্রকাশঃ ০৫ মে, ২০২২ ০১:৪৪:০৬ | আপডেটঃ ১৮ এপ্রিল, ২০২৪ ০৯:০৯:১০  |  ৪৯০
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। করোনা ভাইরাস গত কয়েকটি বছর মানুষের জীবনের স্বপ্ন ও পরিকল্পনার অনেক কিছুই চুরমার করে দিয়েছিল। অনেক মানুষ চিরকালের জন্য তার প্রিয়জনকে হারিয়েছেন। অনেক মানুষ প্রিয়জনের সাহচার্য ছাড়া নিঃসঙ্গ হয়ে মৃত্যুবরণ করেছে,তবে করোনা মহামারীর কঠিন ধাক্কা সামাল দিয়ে পর্যটন জেলা বান্দরবানে আবার ফিরেছে এসেছে প্রাণচাঞ্চল্য।

০৫মে (বৃহস্পতিবার) ভোর থেকেই বান্দরবানে পর্যটকের আগমন বাড়তে শুরু করেছে। সরেজমিনে গিয়ে দেখা যায় বান্দরবানের প্রবেশমুখ বাস স্টেশান থেকে ট্রাফিক মোড় পর্যন্ত পর্যটকদের ভীড় রয়েছে আর এতে প্রচুর যানবাহনের কারণে যানজটের সৃষ্টি হয়েছে।

পাহাড়-পর্বত আর ঝিরি-ঝর্ণা,মেঘলার লেক, নজরকারা স্বর্ণমন্দির,নীলাচল, নীলগিরি, শৈলপ্রপাত, চিম্বুকসহ সরকারী-বেসরকারী বিভিন্ন পর্যটনকেন্দ্র ভ্রমনে ভোর থেকেই দেশের বিভিন্ন প্রান্তের ভ্রমনপিপাসুরা বৃষ্টি উপেক্ষা করে বান্দরবানে প্রবেশ করছে। ভোর থেকে প্রচুর বৃষ্টি হচ্ছে তবে ঈদের আনন্দে বৃষ্টি উপেক্ষা করে পর্যটকরা বেড়াতে ছুটে যাচ্ছে।

বান্দরবানে ঘুরতে আসা পর্যটক রনি ও মিলি বলেন, ঈদের টানা ছুটিতে বান্দরবান এসে খুব ভালো লাগছে। বৃষ্টি আর পাহাড় আমাদের একাকার করে দিচ্ছে, ঈদকে খুব উপভোগ করছি আমরা।

ঢাকা থেকে বেড়াতে আসা মো.রায়হান জানান ,ঈদের ১০দিন আগে বান্দরবানের বাস ও হোটেলের রুম বুকিং করে এসেছি এতে ঝামেলা কম হয়েছে। যদি বুকিং না করে আসতাম তবে কোন কিছ্ইু পেতাম না, সব দিকেই শুধুু পর্যটকদের ভীড়।

রাজশাহী থেকে বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার দেবতাকুম দেখতে আসা মো.জহির জানান,বান্দরবান খুবই সুন্দর একটি এলাকা । প্রায় আসবো আসবো চিন্তুা করি কিন্তু দীর্ঘ এই ছুটিতে এবার চলে আসলাম,খুবই আনন্দ করছি।

বান্দরবানের মাইক্রো জীপ পিকআপ মাহিন্দ্র মালিক সমিতির লাইন পরিচালক মো.ফখরুল জানান, ভোর থেকে আমাদের প্রায় ৩শত ট্যুরিস্ট গাড়ী (চাঁদের গাড়ী) বান্দরবান সদর থেকে থানচি,চিম্বুক,বগালেক,দেবতাকুমসহ জেলার বিভিন্ন পর্যটনকেন্দ্রে চলে গিয়েছে। তিনি আরো বলেন, ভোর থেকে প্রবল বৃষ্টি হলেও বান্দরবানে প্রচুর পর্যটক প্রবেশ করেছে।

বান্দরবানের আবাসিক হোটেল হিলটন এর ম্যানেজার মো.আক্কাস জানান,আমাদের হোটেলের সব রুমই ৫,৬,৭ মে পুরোপুরি বুকিং হয়ে গেছে তারপরেও অসংখ্য পর্যটক সকাল থেকে রুম নেওয়ায় জন্য হোটেলে আসছে।

এদিকে ঈদের বন্ধের পর সকাল থেকেই বান্দরবানের বিভিন্ন রেস্টুরেন্ট ও খাবার হোটেল ধীরে ধীরে খুলছে আর পর্যটকরা  যেটি খুলছে সেখানে গিয়েই ভীড় করছে। বান্দরবানের হোটেল হিলভিউ রেস্টুরেন্ট এর ম্যানেজার দীপক দাশ বলেন, ভোর থেকেই বান্দরবানে বৃষ্টি উপেক্ষা করে প্রচুর পর্যটক আসছে আর তাদের সেবা দিয়ে উন্নতমানের খাবার বিক্রি করার চেষ্টা করছি আমরা।

বান্দরবানের  আবাসিক হোটেল মোটল এর সভাপতি অমল কান্তি দাশ জানান, দীর্ঘদিন পর করোনার প্রকোপ কম থাকায় বান্দরবানে প্রচুর পর্যটক এর সমাগম হচ্ছে আর হোটেল ব্যবসায়ীরা কয়েকদিন ভালো আয় করতে পারবে আশা রাখছি। তিনি আরো জানান, আমরা প্রতিটি আবাসিক হোটেল মোটেল এর কর্তৃপক্ষকে পর্যটকদের উন্নতমানের সেবা ও নিরাপত্তা নিশ্চিত করার জন্য নির্দেশনা দিয়েছি আশাকরি পর্যটকেরা বান্দরবানে ভ্রমন করে আনন্দ পাবে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions