শনিবার | ২১ মে, ২০২২

রাঙামাটিতে দৈনিক যুগান্তরের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

প্রকাশঃ ০৬ ফেব্রুয়ারী, ২০২২ ০৩:৫৩:১৭ | আপডেটঃ ২০ মে, ২০২২ ০৩:১৬:১৪  |  ২১৯
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। স্বাস্থ্যবিধি মেনে ঘরোয়া পরিবেশে রাঙামাটিতে দৈনিক যুগান্তর পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। পাঠকপ্রিয় এ সংবাদপত্রটির ২৩ বছরে পদার্পণ উপলক্ষ্যে রোববার সকাল ১০টায় রাঙামাটি রিপোর্টার্স ইউনিটির সম্মেলন কক্ষে আলোচনা সভা ও কেক কাটাসহ নানা কর্মসূচি পালিত হয়। ঘরোয়া পরিবেশের মধ্যেও উৎসব-আনন্দে এসব কর্মসূচির আয়োজন করে দৈনিক যুগান্তরের রাঙামাটি জেলা অফিস ও স্বজন সমাবেশের জেলা কমিটি।

পত্রিকাটির জেলা প্রতিনিধি সুশীল প্রসাদ চাকমার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাঙামাটি সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি দীপক বিকাশ চাকমা। এছাড়া জেলা স্কাউট কমিশনার নুরুল আবছার ও রাঙামাটি সাংবাদিক ফোরামের সভাপতি নন্দন দেবনাথ বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন সময় টেলিভিশনের জেলা প্রতিনিধি হেফাজত-উল বারী সবুজ। অনুষ্ঠানে স্বজন সমাবেশ রাঙামাটি জেলার সহ-সভাপতি কবি ও সাহিত্যিক প্রগতি খীসা কারবারি, সাংবাদিক চৌধুরী হারুনুর রশিদ, দৈনিক পূর্বদেশ পত্রিকার জেলা প্রতিনিধি এম কামাল উদ্দিন, ইন্ডিপেন্ডেট টেলিভিশনের জেলা প্রতিনিধি হিমেল চাকমা, দৈনিক প্রথম আলোর সাধন বিকাশ চাকমা, দৈনিক আমাদের সময়ের জিয়াউর রহমান জুয়েল, দৈনিক যুগান্তরের কাউখালী উপজেলা প্রতিনিধি মো. ওমর ফারুক, স্বজন সমাবেশ জেলা শাখার সহযোগী সম্পাদক মনিষা চাকমা, অন্তর চাকমা ও প্রথমা চাকমাসহ সামাজিক ও সাংস্কৃতিক কর্মী উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে উৎসব-আনন্দে দৈনিক যুগান্তর’এর ২৩ বছরে পদার্পণ উপলক্ষ্যে কেক কাটা হয়।

আলোচনা সভার শুরুতে দৈনিক যুগান্তর’এর স্বপ্নদ্রষ্টা বীর মুক্তিযোদ্ধা মরহুম নুরুল ইসলামকে শ্রদ্ধাচিত্তে স্মরণ করে আত্মার শান্তি ও মাগফেরাত কামনা করা হয়। পরে বক্তারা বলেন, এদেশের মাটি ও মানুষের স্বার্থে দৈনিক যুগান্তর বলিষ্ঠ কন্ঠস্বর হিসাবে ভূমিকা পালন করে যাচ্ছে। যুগান্তর সব সময় বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে সাহসী। যে কারণে শুরু থেকে শীর্ষ অবস্থান ধরে রাখতে সক্ষমতার পরিচয় দিয়ে আসছে পাঠকপ্রিয় এ সংবাদপত্রটি।

প্রধান অতিথির বক্তব্যে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি দীপক বিকাশ চাকমা বলেন, দৈনিক যুগান্তরের সংবাদ সব সময় বস্তুনিষ্ঠ, যা সত্য প্রকাশে অবিচল। পত্রিকাটি দেশ ও জনগণের স্বার্থে বিশাল ভূমিকা পালন করে যাচ্ছে। সবচেয়ে ভালো লাগে, পত্রিকাটিতে সব সময় রাঙামাটিসহ পাহাড়ের সংবাদ দেখে। এছাড়া রাজনীতি, অর্থনীতি, বিনোদন, ক্রীড়া, আন্তর্জাতিকসহ পত্রিকাটির সব খবর তাজা ও সত্যনিষ্ঠ। তাই আমি নিয়মিত যুগান্তর পড়ি। ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের বৌদ্ধধর্মীয় কল্যাণ ট্রাস্টের রাঙামাটি জেলার ট্রাস্টি হিসাবে যতদিন ছিলাম, ততদিন সেই অফিসে দৈনিক যুগান্তর রাখতাম। বর্তমানে আমাদের দলীয় অফিসে নিয়মিত যুগান্তর রাখি। তিনি দৈনিক যুগান্তরের উত্তরোত্তর সাফল্য ও শ্রীবৃদ্ধি কামনা করেন।

বিশেষ অতিথির বক্তব্যে নুরুল আবছার বলেন, দৈনিক যুগান্তর সত্য প্রকাশে এবং দুর্নীতির বিরুদ্ধে সব সময় দেশ ও জনগণের পক্ষে কথা বলে। তাই যুগান্তর পাঠকপ্রিয়তার শীর্ষে।

রাঙামাটি সাংবাদিক ফোরামের সভাপতি নন্দন দেবনাথ বলেন, দৈনিক যুগান্তর শুরু থেকেই অন্যায়, অবিচার, দুর্নীতির বিরুদ্ধে কথা বলে আসছে। পত্রিকাটিকে সত্য প্রকাশে কখনও পিছ্পা হতে দেখা যায়নি।

সভাপতির বক্তব্যে পত্রিকাটির জেলা প্রতিনিধি সুশীল প্রসাদ চাকমা বলেন, ‘সত্যের সন্ধানে নির্ভীক’ শ্লোগানে পথচলা শুরু থেকেই সাহসিকতার সঙ্গে দেশ, মাটি ও মানুষের কথা বলে আসছে দৈনিক যুগান্তর। পার্বত্য চট্টগ্রামসহ সারা দেশ এবং গণমানুষের উন্নয়নের কথা বলতে ও জানতে সবাইকে সব সময় দৈনিক যুগান্তরের সঙ্গে থাকার জন্য আহবান জানান তিনি।


মিডিয়া |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions