শীতার্থদের পাশে বান্দরবানের জেলা প্রশাসক

প্রকাশঃ ০৭ জানুয়ারী, ২০২২ ০৭:৫৬:৩৮ | আপডেটঃ ২৭ জুন, ২০২২ ০৬:৫৭:২৬
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে যোগদানের পর থেকেই বিভিন্ন কর্মকান্ড সম্পাদন করে প্রশংসতি হয়েছেন বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।

গরীব ও অসহায়দের বিভিন্ন বক্তব্য শুনে তিনি তাৎক্ষণিক নিয়েছেন ব্যবস্থা,এবার শীত মৌসুমের শুরুতেই গরীব ও অসহায়দের কষ্টের কথা শুনে রাত বিরাতে তিনি ছুটে গিয়েছেন বান্দরবানের বিভিন্ন দুর্গম পাড়ায় আর অসহায়দের বিতরণ করেছে শীতবস্ত্র।

বান্দরবান জেলা প্রশাসনের সুত্রে জানা যায়,বৃহস্পতিবার (৬জানুয়ারী) সারাদিন অফিসের কাজ শেষ করে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি ছুটে যান এলাকার গরীব ও অসহায়দের খবর নিতে। এসময় জেলা প্রশাসক জেলা সদরের টংকাবতী ইউনিয়নের ব্রীকফিল্ড পাড়া, ¤্রাে পাড়া এবং সুয়ালক ইউনিয়নের ভাগ্যকুল এলাকায় গরীব এবং দুঃস্থ মানুষের শীতের কষ্টের কথা শুনে তাদের বাড়ী বাড়ী গিয়ে তাদের হাতে তুলে দেয় শীতবস্ত্র। শুধু একদিনে বিভিন্ন পাড়া ঘুরে জেলা প্রশাসক বিতরণ করেন ২০০পিস চাদর,সোয়েটার ও কম্বল। এসময় তিনি শিশু থেকে শুরু করে বয়স্ক নারীদের খবর নেন এবং সকলকে করোনা ভ্যাকসিনের টিকা গ্রহণ করা ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান।

এদিকে শীতে কষ্ট পাওয়া এসব গরীব ও অসহায়রা জেলা প্রশাসকের হাত থেকে পাওয়া এই শীতবস্ত্র পেয়ে আনন্দে আত্মহারা হয়ে বলেন,পূর্বে কোন জেলা প্রশাসক এভাবে আমাদের বাড়ী বাড়ী এসে আমাদের খবর নেয়নি,এই জেলা প্রশাসক শুধু একজন প্রশাসকই নন , একজন মানবিক কর্মকর্তা।

বান্দরবানের সুয়ালক ইউনিয়নের নবনির্বাচিত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উক্যনু মার্মা বলেন, বর্তমান জেলা প্রশাসক আমাদের চেয়ে ইউনিয়নের বিভিন্ন বাসিন্দাদের আরো ভালোভাবে চেনেন, আর তাই তাদের দু:খে তিনি ছুটে যান তাদের পাশে। চেয়ারম্যান উক্যনু মার্মা আরো বলেন,এই ধরণের কর্মকর্তা প্রশাসনে থাকলে অবশ্যই দেশ ও জাতি উপকৃত হবে।

এদিকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.কায়েসুর রহমান বলেন,বান্দরবানে আনুষ্ঠানিকভাবে বিভিন্নস্থানে শীতবস্ত্র বিতরণ করা হলেও দুর্গম বিভিন্ন এলাকার মানুষের পক্ষে শীতবস্ত্র সংগ্রহ করা কষ্টকর হয়ে পড়ে,অনেকেই টোকেন পেলে ও শীতবস্ত্র নিতে আসে না দুর্গমতার কারণে আর এসব মানুষের কথা বিবেচনা করে জেলা প্রশাসক বিভিন্ন পাড়ার অসহায়,দুঃস্থ মানুষকে চিহ্নিত করে সরাসরি নিজ হাতে তাদের শীতবস্ত্র বিতরণ করেছে যা আগামীতে ও অব্যাহত থাকবে।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions