নতুন পোশাক পেল কুমারধন রোয়াজা পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৮৫জন শিক্ষার্থী

প্রকাশঃ ২৬ ডিসেম্বর, ২০২১ ১১:৪৭:৩৪ | আপডেটঃ ১৯ জুন, ২০২২ ০৮:৩৮:০৫
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। TESCO(টেস্কো)'র অর্থায়নে সেতু এমএলই এবং জাবারাং কল্যাণ সমিতি'র উদ্যোগে খাগড়াছড়ি জেলা সদর উপজেলার ভাইবোনছড়া ইউনিয়নের প্রত্যন্ত এলাকা কুমারধন রোয়াজা পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১ম শ্রেণী থেকে ৫ম শ্রেণীর পর্যন্ত প্রায় ৮৫জন অস্বচ্ছল ও সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের মাঝে স্কুল ইউনিফর্ম বিতরণ করা হয়েছে।

রোববার(২৬ ডিসেম্বর) সকালে কুমারধন রোয়াজা পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের গরীব- সুবিধাবঞ্চিত ৪০জন বালক ও ৪৫ জন বালিকা ৮৫জন শিক্ষার্থীদের মাঝে ব্রিটিশ কোম্পানি বিশ্বখ্যাত টেস্কো ব্র্যান্ডের পক্ষ হতে স্কুল ইউনিফর্ম  বিতরণ করা হয়। স্কুল ইউনিফর্ম বিতরণ অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি সদর  উপজেলা শিক্ষা অফিসার মো: রবিউল ইসলাম।

বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে  উপজেলা শিক্ষা অফিসার মো:  রবিউল ইসলাম বলেন, "অধিকাংশ স্কুলের অনেক গরীব অভিভাবক তার সন্তানদের স্কুল ড্রেস কিনে দিতে পারেন না। বছরের প্রথম দিন সব শিশু নতুন পোশাক গায়ে দিয়ে স্কুলে আসতে চায়। টেসকো এবং জাবারাং কল্যাণ সমিতির এই মহৎ উদ্যোগের ফলে কুমারধন রোয়াজা পাড়ার শিক্ষার্থীদের সেই ইচ্ছা সহজেই পূরণ হলো। নতুন পোষাক পেয়ে খুব খুশি এবং এই পোশাকগুলো খুব যত্ন করে রাখবে। প্রতি সপ্তাহে শুক্রবারে পোশাকগুলো ধুঁয়ে পরিষ্কার করবে।পরিষ্কার পরিচ্ছন্ন থাকবে।

নতুন পোশাক পেয়ে শিক্ষার্থীরা অনেক খুশি। কল্পনা ত্রিপুরা, তৈমুক ত্রিপুরা, ন্যান্সি ত্রিপুরাসহ অন্যান্য শিক্ষার্থীরা প্রতিদিন স্কুলে আসবে বলে জানান।

স্কুল পোশাক পাওয়া শিশু শ্রেণীর শিক্ষার্থী ন্যান্সি ত্রিপুরা'র মা অনিতা ত্রিপুরা জানান,গত বছর আর্থিক সংকটের কারণে মেয়ের জন্য পোষাক দিতে পারিনি। আমার মেয়ে খুব মন খারাপ করেছিলো।কিন্তু  আজ টেস্কো থেকে নতুন স্কুল ড্রেস বিতরণ করেছে। আমি খুশি।তিনি  টেস্কো এবং জাবারাং কল্যাণ সমিতির এই মহৎ উদ্যোগকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

 এ সময় টেস্কো প্রতিনিধি অমর স্মৃতি চাকমা বলেন,শিক্ষার্থীরা নতুন পোশাকে নতুন বছরে স্কুলে আসবে। তোমরা খুশি মনে ক্লাসে নিয়মিত উপস্থিত থাকবে। শিক্ষকদের পাঠদান মনোযোগ দিয়ে শিখবে, ভালোভাবে পড়ালেখা করবে।প্রতিদিন বিদ্যালয়ে উপস্থিত থাকলে আর ভালো ফলাফল করতে পারলে টেস্কো  আসছে বছর(আগামী)বছরও তোমাদের জন্য নতুন পোশাক দেয়া হবে।

এসময়  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,সদর।উপজেলার সহকারী  শিক্ষা অফিসার মো: মনজুর মোর্শেদ, টেস্কো প্রতিনিধি অমর স্মৃতি চাকমা, প্রধান শিক্ষক জীবন লাল চাকমা,জাবারাং কল্যাণ সমিতির সমন্বয়কারী বিনোদন ত্রিপুরা, অত্র স্কুলের সহকারী শিক্ষক ফেন্সী ত্রিপুরা,সহকারী শিক্ষক রুপালী ত্রিপুরা,সহকারী শিক্ষক মণি ভূষণ ত্রিপুরা,সহকারী শিক্ষক খ.ম মায়মুন আবেদীন,প্রজেক্ট অফিসার জোনাকী ত্রিপুরা, সহকারী শিক্ষকসহ, অভিভাবকসহ অন্যান্য শিক্ষার্থীরা।


সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions