রাঙামাটিতে ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের অপসারণ না করার দাবিতে সংবাদ সম্মেলন

প্রকাশঃ ২০ অক্টোবর, ২০২৪ ০৬:২৮:৪৩ | আপডেটঃ ২১ অক্টোবর, ২০২৪ ০৪:০১:১২
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পাহাড়ে শান্তি সম্প্রীতি রক্ষাসহ নাগরিক সেবা পৌঁছে দিতে ইউনিয়ন পরিষদের নির্বাচিত জনপ্রতিনিধি চেয়ারম্যান ও মেম্বারদের বিকল্প নেই বলে মন্তব্য করেছেন স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা। তারা বলেন, সাম্প্রতিক সময়ে ইউনিয়ন পর্যায়ে নির্বাচিত জনপ্রতিনিধিদের অপসারনে যে প্রস্তাব করা হচ্ছে এতে করে নাগরিক সুযোগ-সুবিধা পেতে ব্যাহত হবে বলে মনে করেন তারা। তাই ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিরা যে দলের হোক তাদের অপসারণ না করতে অর্ন্তবর্তীকালীন সরকারের প্রতি জোর দাবী জানান তারা।

আজ রবিবার সকালে জেলা শিল্পকলা একাডেমি মিলনাতনে বাংলাদেশ ইউনিয়ন পরিষদ অ্যাসোসিয়েশন রাঙামাটি জেলা শাখার উদ্যোগে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও মেম্বার অপসারণ না করার দাবিতে সংবাদ সম্মেলনে এই দাবী জানান।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, বাংলাদেশ ইউনিয়ন পরিষদ অ্যাসোসিয়েশন রাঙামাটি জেলা শাখার সভাপতি ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তরুণ জ্যোতি চাকমা, বাংলাদেশ ইউনিয়ন পরিষদ অ্যাসোসিয়েশন,  রাঙামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক ও নানিয়ারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাপ্পি চাকমা প্রমুখ।
 
তৃণমূল পর্যায়ে মানুষের সর্বশেষ ভরসাস্থল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও মেম্বারদের অপসারণ করে প্রশাসক ও শিক্ষক নিয়োগ দেওয়ার কথা উল্লেখ করে বক্তারা আরো বলেন, চেয়ারম্যান ও মেম্বারদের অপসারণ করে আমলাতান্ত্রিক উপায়ে ইউনিয়ন পরিষদ পরিচালনা করলে এই দূর্গম পার্বত্য অঞ্চলের মানুষের প্রান্তিক পর্যায়ে সেবা প্রাপ্ত হতে বঞ্চিত হবেন। ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও মেম্বারদের অপসারণ করা হলে জনপ্রিয় অর্ন্তবর্তীকালীন সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হবে এবং জনমনে অসন্তোষ দেখা দিবে। 

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions
Error
Whoops, looks like something went wrong.