খাগড়াছড়িতে স্বর্ণ কুমার ত্রিপুরার হত্যার প্রতিবাদে মানববন্ধন, দ্রুত খুনিদের গ্রেফতারের দাবি

প্রকাশঃ ১৭ অক্টোবর, ২০২৪ ০৩:৪১:১১ | আপডেটঃ ১৮ অক্টোবর, ২০২৪ ১১:৩২:৪৮

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ি জেলার দীঘিনালা উপজেলার পোমাং পাড়া নিবাসী স্বর্ণ কুমার ত্রিপুরাকে নৃশংসভাবে গুলি করে হত্যার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৭ অক্টোবর ২০২৪) সকালে খাগড়াছড়ি প্রেসক্লাবের সামনে মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ, বাংলাদেশ ত্রিপুরা যুব কল্যাণ সংসদ ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম।

 

মানববন্ধন প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের কেন্দ্রীয় কমিটির সভাপতি সুশীল জীবন ত্রিপুরা।

 

স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ ত্রিপুরা যুব কল্যাণ সংসদের দীঘিনালা উপজেলা শাখার সভাপতি খোকন বিকাশ ত্রিপুরা। সমাবেশে ত্রিপুরা স্টুডেন্টস ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অঞ্জু লাল ত্রিপুরার সঞ্চালনায় সংহতি বক্তব্য রাখেন কাজল বরন ত্রিপুরা, জয় প্রকাশ ত্রিপুরা, বাবলু ত্রিপুরা এবং ত্রিপুরা স্টুডেন্টস ফোরামের সভাপতি নয়ন ত্রিপুরা।

 

বক্তারা বলেন, স্বর্ণ কুমার ত্রিপুরা একজন জনপ্রিয় বাবুর্চি ছিলেন এবং তিন সন্তানের জনক। কোনো রাজনৈতিক দলের সাথে সম্পৃক্ত না থাকা সত্ত্বেও বিনা অপরাধে তাকে হত্যা করা হয়েছে। বক্তারা হত্যাকারীদের দ্রুত গ্রেফতার শাস্তির দাবি জানান এবং নিহত স্বর্ণ কুমারের পরিবারকে আর্থিক সহায়তা, সন্তানদের শিক্ষা নিশ্চিতকরণ এবং গ্রামবাসীদের নিরাপত্তার ব্যবস্থা করার দাবি তোলেন।

 

সমাবেশ শেষে জেলা প্রশাসকের মাধ্যমে সরকারের প্রধান উপদেষ্টার বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয়, যাতে বিভিন্ন দাবি তুলে ধরা হয়েছে। সংগঠনের নেতারা খুনিদের গ্রেফতার শাস্তির দাবিতে প্রয়োজনে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন।

 

উল্লেখ্য, গত সোমবার দিবাগত রাতে আঞ্চলিক দলের সন্ত্রাসীরা পথ আটকে ঠান্ডা মাথায় গুলি করে হত্যা করে।

 

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions