বান্দরবানে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপন

প্রকাশঃ ১৪ অক্টোবর, ২০২৪ ০৪:৪৫:৪৪ | আপডেটঃ ১৮ অক্টোবর, ২০২৪ ১১:১৮:১২
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। “ আগামী প্রজন্মকে সক্ষম করি,দুর্যোগ সহনশীল ভবিষ্যৎ গড়ি ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে নানা আয়োজনে উদযাপন করা হয়েছে আন্তর্জাতিক দুযোগ প্রশমন দিবস।

দিবসটি উপলক্ষ্যে সোমবার (১৪ অক্টোবর) সকালে বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার একই স্থানে গিয়ে শেষ হয়। পরে দিবসটি উপলক্ষে বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে একটি বিশেষ মহড়ার আয়োজন করা হয়। এসময় ভূমিধস, বন্যা, অগ্নিকান্ডের মত দুর্যোগ থেকে জীবনরক্ষার জন্য নানা ধরণের পূর্ব প্রস্তুতি ও কৌশল শিখানো হয় মহড়ায়।

এসময় জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন,অতিরিক্ত জেলা প্রশাসক এসএম মনজুরুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক উম্মে কুলছুম, সহকারী কমিশনার ও জেলা দূর্যোগ ও পূর্নবাসন কর্মকর্তা মো. আসিফ রায়হান,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক পূর্নচন্দ্র মুৎসুদ্দিসহ জেলার বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে জেলা প্রশাসকের কার্যালয় সামনে এক পথসভা অনুষ্ঠিত হয় আর সভায় বক্তারা দুর্যোগ মোকাবিলায় সবাইকে সচেতন থাকা এবং ভূমিকম্প, বজ্রপাতসহ যেকোনো বিপদে আতঙ্কিত না হয়ে মোকাবেলা করার কৌশল শিখে রাখা এবং যেকোনো দুর্যোগে প্রশাসনকে অবহিত করার নির্দেশনা প্রদান করেন।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions