রাঙামাটিতে গুর্খা সম্প্রদায়ের তিলক লাগাউনে উৎসব অনুষ্ঠিত

প্রকাশঃ ১৩ অক্টোবর, ২০২৪ ০২:৩৬:১৩ | আপডেটঃ ১৮ অক্টোবর, ২০২৪ ১১:১৯:০৯
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। শারদীয় দূর্গোৎসবের বিজয়া দশমী উপলক্ষে রাঙামাটিতে বসবাসরত গুর্খা সম্প্রদায়ের তিলক লাগাউনে (বড়রা ছোটদেরকে আশীর্বাদ দেওয়া) ধর্মীয় উৎসব অনুষ্ঠিত হয়েছে। প্রতি বছর বিভিন্ন মন্দিরে মন্ডপে দশমীর অঞ্জলী প্রদান শেষে গুর্খা সম্প্রদায়ের বাড়িতে বাড়িতে এই উৎসব চলে। 

আর এরই ধারাবাহিকতায় আজ রবিবার সকালে রাঙামাটির জেল রোডস্থ সুর নিকেতন সঙ্গীত শিক্ষালয় ভবনে সুর নিকেতন প্রতিষ্ঠাতা ও গুর্খা সম্প্রদায়ের নেতা মনোজ বাহাদুর গুর্খা আয়োজনে মোমবাতি প্রজননের মাধ্যমে রাঙামাটিতে বসবাসরত গুর্খা সম্প্রদায়কে তিলক লাগাউনে উৎসব পালন করা হয়।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, রাঙামাটি প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সাবেক সভাপতি এ কে এম মকছুদ আহমেদ, গুর্খা সম্প্রদায়ের উপদেষ্টা রাম বাহাদুর রায়, গূর্খা কল্যাণ ফাউন্ডেশনের সভাপতি মঞ্জুরানী গুর্খা, রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, গুর্খা কল্যাণ ফাউন্ডেশনের সহ সভাপতি শীলা রায়, সাংগঠনিক ও প্রচার সম্পাদক মিল্টন বাহাদুর গুর্খা, সদস্য হিমাদ্রী বাহাদুর গুর্খাসহ গুর্খা সম্প্রদায়ের অন্যান্য নেতৃবৃন্দ ও সুর নিকেতন সঙ্গীত শিক্ষালয়ের ছাত্র-ছাত্রীরা।

সভার শুরুতে গুর্খা সম্প্রদায়ের ধর্মীয় রীতি অনুযায়ী আগত বয়োজ্যেষ্ঠ অতিথিরা আনুষ্ঠানিক ভাবে ছোটদের কপালে তিলক প্রদান এবং অতিথি আপায়ন করিয়ে নিজস্ব আচার অনুষ্ঠান পালনের মধ্যদিয়ে তিলক লাগাউনে উৎসব পালন করা হয়।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions