শান্তি শৃঙ্খলা বজায় রাখতে বান্দরবানে শান্তি সভা

প্রকাশঃ ২১ সেপ্টেম্বর, ২০২৪ ১০:২২:২৮ | আপডেটঃ ২২ সেপ্টেম্বর, ২০২৪ ০৪:১৫:৪৭
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পার্বত্য জেলা  খাগড়াছড়ি ও রাঙামাটিরমত অস্থিতিশীল পরিস্থিতি যেন বান্দরবানে সৃষ্টি না হয় আর এর প্রভাবে বান্দরবানে যেন কোন বড় ধরনের নাশকতার ঘটনা না হয় সেজন্য বান্দরবানে শান্তি সভা করেছে জেলা প্রশাসন। শুক্রবার ( ২০ সেপ্টেম্বর) বিকাল ৫ টায় বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে জেলা  প্রশাসকের সন্মেলন কক্ষে এই শান্তি সভা অনুষ্ঠিত হয়।

এই সময় শান্তি সভায় বান্দরবানের জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিনের সভাপতিত্বে পাহাড়ী ও বাঙ্গালীদের বিভিন্ন নেতৃবৃন্দ এবং সুশীল সমাজের প্রতিনিধিসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এসময় পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ এর কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির চেয়ারম্যান কাজী মো. মজিবর রহমান , পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ এর বান্দরবান জেলা কমিটির সাধারণ সম্পাদক মো.নাছির উদ্দিন, দুনীর্তি প্রতিরোধ কমিটি বান্দরবান জেলা শাখার সভাপতি অং চ মং মারমা, মানবাধিকার কর্মী ডনাই প্রæ নেলী, মারমা স্টুডেন্ট কাউন্সিলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অং শৈ চিং মারমাসহ জেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা সভায় অংশগ্রহণ করেন।

সভায় বাঙ্গালী ও পাহাড়ী নেতৃবৃন্দরা পার্বত্য জেলা খাগড়াছড়ি ও রাঙ্গামাটির সাম্প্রতিক ঘটনার নিন্দা প্রকাশ করে ঘটনায় জড়িত দোষীদের দ্রæত গ্রেফতারের দাবি জানান এবং সম্প্রীতির বান্দরবানে যাতে কোন নাশকতা সৃষ্টি হয়ে পাহাড়ী ও বাঙ্গালীদের মধ্যে কোন সংর্ঘষ না হয় সেজন্য প্রশাসনকে আরো সজাগ থাকার আহবান জানান।

এসময়  বান্দরবানের জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন সবাইকে বর্তমান পরিস্থিতিতে সর্তক থাকার নির্দেশনা প্রদানের পাশাপাশি কোন ধরণের গুজবে কান না দিতে আহবান জানান। এসময় জেলা প্রশাসক আরো বলেন, এই সময়ে গোয়েন্দা নজরদারি আরো বৃদ্ধি করে জেলার আইনশৃঙ্খলা রক্ষায় অতিরিক্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মাঠে রয়েছে এবং সবাইকে সর্তক থেকে কোন অপ্রীতিকর ঘটনা যাতে সৃষ্টি না হয় সেদিকে সর্বোচ্চ নজর রাখতে হবে। সভায় সনাতন ধর্মালম্বীদের আসন্ন দুর্গাপূজা ও বৌদ্ধ ধর্মালম্বীদের প্রবারণা পূর্ণিমা যাতে সুন্দরভাবে উদযাপন করা যায় সেজন্য সংশ্লিষ্ট নেতৃবৃন্দদের আরো দায়িত্বশীলতা সাথে কাজ করার আহবান জানান জেলা প্রশাসক।  

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions