কাউখালীতে বন্যার্তদের মাঝে সেনাবাহিনীর খাবার বিতরন

প্রকাশঃ ২৪ অগাস্ট, ২০২৪ ০৫:১৬:২০ | আপডেটঃ ২০ সেপ্টেম্বর, ২০২৪ ০৪:৪০:৫৮

সিএইচটি টুডে ডট  কম, কাউখালী (রাঙামাটি)। গত কয়েক দিনের থেমে থেমে ভারী বর্ষন পাহাড়ী ঢল ভয়াবহ আকার ধারন করায় কাউখালী উপজেলার নিন্মাঞ্চল প্লাবিত হয়ে কয়েকশ লোক গৃহহীন হয়ে আশ্রয় কেন্দ্রে অবস্থান নিয়েছে।

 

গতকাল রাত থেকে বৃষ্টি কমে আসায় পানি নামতে শুরু করেছে। বন্যার কারনে কাউখালী উপজেলার বিভিন্ন এলাকায় আশ্রয় কেন্দ্র গতকাল শুক্রবার দুপুরে পরিদর্শন করেছেন রাঙামাটি  জোনের মেজর ফুয়াদ আল ইসলাম। কাউখালী আর্মি ক্যাম্পের আওতাধীন বন্যায় ক্ষতিগ্রস্থ এলাকার লোকদের মধ্যে প্যাকেট খাবার বিতরণ করা হয়।

 

রাঙামাটি  জোনের মেজর ফুয়াদ আল ইসলামের নেতৃত্বে সেনাবাহিনীর একটি টীম তিনশ জনের মধ্যে প্যাকেট খাবার বিতরন করেন। 

 

রাঙামাটি জোন সদর কর্তৃক দায়িত্বপূর্ণ এলাকায় আভিযানিক কার্যক্রমের পাশাপাশি বিভিন্ন ধরণের সামাজিক উন্নয়নমূলক জনকল্যাণমূলক কর্মকাণ্ড, গরীব-অসহায় লোকদের চিকিৎসা সেবা, ছাত্র/ছাত্রীদের পড়াশুনার জন্য নগদ আর্থিক সহায়তাসহ ষ্টেশনারী বিতরণ, গরীব লোকদের মেয়ে বিয়ের জন্য আর্থিক সহায়তা প্রদান, অগিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের বসতঘর নির্মাণ খাদ্য সামগ্রী বিতরণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নের জন্য নগদ আর্থিক সহায়তা প্রদান, ছাত্র/ছাত্রী বিভিন্ন সামাজিক সংগঠনকে খেলাধুলা সামগ্রী বিতরণ এবং সক্ষমতা অর্জনের জন্য অস্বচ্ছল অথচ মেধাবী বেকার যুবক/যুবতীদের কম্পিউটার সেলাই প্রশিক্ষণ ইত্যাদি সামাজিক উন্নয়নমুলক কর্মকাণ্ড রাঙামাটি জোনের একটি চলমান প্রক্রিয়া।

 

এরই ধারাবাহিকতায় আজ কাউখালী আর্মি ক্যাম্পের আওতাধীন বন্যায় ক্ষতিগ্রস্থ এলাকার মানুষদের মধ্যে প্যাকেট খাবার বিতরন করেন। খাবার গ্রহণ করে সেনাবাহিনীর প্রতি সন্তোষ কৃতজ্ঞতা প্রকাশ করে। ভবিষ্যতে রাঙামাটি জোন কর্তৃক সম্প্রীতি উন্নয়ন প্রকল্পের আওতায় ধরনের জনকল্যাণমূলক কার্যক্রম অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন।

 

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions