রাবিপ্রবির উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগ

প্রকাশঃ ২০ অগাস্ট, ২০২৪ ০১:০৯:২৬ | আপডেটঃ ২০ সেপ্টেম্বর, ২০২৪ ১২:৫৮:০৫
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। অনিয়ম ও দুর্নীতির অভিযোগে শিক্ষক-শিক্ষার্থীদের দাবির মুখে পদত্যাগ করেছেন রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. সেলিনা আখতার ও উপ-উপাচার্য অধ্যাপক ড. কাঞ্চন চাকমা। রোববার (১৮ আগস্ট) রাতে উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগ করার বিষয়টি নিশ্চিত করেছে বিশ^বিদ্যালয় প্রশাসন। 

এছাড়া পদত্যাগ করার বিষয়টি নিশ্চিত করেছেন উপ-উপাচার্য অধ্যাপক ড. কাঞ্চন চাকমা। তবে উপাচার্য অধ্যাপক ড. সেলিনা আখতারের মুঠোফোনটি বন্ধ পাওয়া যাচ্ছে। পদত্যাগপত্রের কপি দু’টি এই প্রতিবেদকের হাতে এসেছে।

বিশ্ববিদ্যালয়ে উপাচার্য হিসেবে যোগদানের কয়েক মাস পর থেকেই প্রশাসনিক কার্যক্রমে অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগ আসলেও সম্প্রতি শেখ হাসিনার সরকার পতনের পরই বিষয়গুলো প্রকাশ্যে আসে। রোববার সকালে রাবিপ্রবি শিক্ষক সমিতির জরুরি বৈঠক শেষে উপাচার্যের পদত্যাগের দাবি জানিয়ে সন্ধ্যা ৬টা পর্যন্ত আলটিমেটাম দেন শিক্ষকরা।

অন্যদিকে, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শিক্ষার্থীদের আলাদা উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগের দাবি জানায় এবং পদত্যাগ করা পর্যন্ত বিশ^বিদ্যালয়ের প্রশাসনিক ও একাডেমিক কাযক্রম বন্ধের ঘোষণা দেন। এর মধ্যে রাতেই পদত্যাগ করেন বিশ^বিদ্যালয়ের শীর্ষ দুই কর্মকর্তা। 

এর আগে, শনিবার প্রক্টর ড. নিখিল চাকমা ও সহকারী প্রক্টর জি এম সাখাওয়াত হোসেন পদত্যাগ করেন। বৃহস্পতিবার পদত্যাগ করেন রাবিপ্রবির ছাত্রী হলের সহকারী প্রভোস্ট গৌরব চাকমা। প্রশাসনিক কর্মকর্তাদের পদত্যাগ করায় কার্যত প্রশাসনিক ‘অভিভাবক শূন্য’ হয়ে পড়েছে পাহাড়ের এই উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানটি।


সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions