২য় দিনের মত বান্দরবান পরিষদ কার্যালয় ঘেরাও করে অবস্থান ধর্মঘট

প্রকাশঃ ১৪ অগাস্ট, ২০২৪ ০৮:৪৫:১২ | আপডেটঃ ২০ সেপ্টেম্বর, ২০২৪ ০৫:৫৮:২২
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও সদস্যদের পদত্যাগের দাবিতে ২য় দিনের মত বান্দরবান পার্বত্য জেলা পরিষদ কার্যালয় ঘেরাও করে অবস্থান ধর্মঘট চলছে। বান্দরবান পার্বত্য জেলা পরিষদ পুর্নগঠন ও চেয়ারম্যান সদস্যদের পদত্যাগের দাবিতে বান্দরবানের সচেতন নাগরিক সমাজের ব্যানারে স্থানীয় জনতা এই অবস্থান ধর্মঘট করছে। জেলা পরিষদ প্রবেশের মুল সড়কে ব্যারিকেড দিয়ে স্থানীয় জনতা সড়কে অবস্থান করে সমাবেশ করছে আর দাবী আদায় না হওয়া পর্যন্ত এই অবস্থান ধর্মঘট চালিয়ে যাবেন বলে জানান তারা।

নেতৃবৃন্দ ও ঘেরাওকারীরা বলছেন, দীর্ঘদিন থেকে বান্দরবানসহ তিন পার্বত্য জেলা পরিষদগুলোতে নির্বাচন না হওয়ায় সেখানে দুর্নীতি অনিয়ম প্রকট আকার ধারণ করেছে। সাধারণ জনগণ এসব জায়গা থেকে কোন সেবাই পাচ্ছে না। দীর্ঘদিন থেকে দলীয় চেয়ারম্যান ও সদস্যদের দিয়ে পার্বত্য জেলা পরিষদ পরিচালিত হচ্ছে,আর এতে দুনীর্তি ও অনিয়ম চরম পর্যায়ে পৌঁছৈ গেছে। অবিলম্বে পার্বত্য জেলা পরিষদ পুর্নঠন এবং চেয়ারম্যান ও সদস্যদের পদত্যাগের দাবি জানিয়েছেন আন্দোলনরত নেতৃবৃন্দরা।

এদিকে ১২আগস্ট সকাল থেকে শুরু হওয়ায় এই অবস্থান ধর্মঘটের কারণে পার্বত্য জেলা পরিষদের সকল কার্যক্রম বন্ধ রয়েছে এবং সকল কর্মকর্তা ও কর্মচারীরা কার্যালয়ের বাইরে অবস্থান করছে ।

আন্দোলনে নেতৃত্বদানকারী পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের চেয়ারম্যান কাজী মজিবর রহমান জানান, আগামী বৃহস্পতিবার (১৫ আগস্ট) এর মধ্যে যদি এই বিষয়টি সঠিক সমাধান না হয় তবে স্থানীয় জনতা অবস্থান ধর্মঘট বাদ দিয়ে বৃহৎ আন্দোলনের কর্মসুচী দেবে। তিনি আরো বলেন, এই পার্বত্য জেলা পরিষদ তৈরি হয়েছে পার্বত্য এলাকার গণমানুষের কল্যাণের জন্য কিন্তু উল্টো নানারকম দুনীতি আর অনিয়মে ভরপূর হয়ে ওঠেছে এই প্রতিষ্ঠান, আর আমরা পার্বত্যবাসী এই পরিষদের পরিবর্তন চাই। 

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions