ইউপিডিএফ কর্তৃক অপহৃত দুই নারী নেত্রীর মুক্তির দাবিতে মিছিল ও সমাবেশ

প্রকাশঃ ০৮ অগাস্ট, ২০২৪ ০২:২৭:৩২ | আপডেটঃ ২১ সেপ্টেম্বর, ২০২৪ ০১:১৮:৩৮
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি শহর থেকে ইউপিডিএফ প্রসিতপন্থী কর্তৃক সহিংসতা ও নাশকতা সৃষ্টি এবং হিল উইমেন্স ফেডারেশনের দুইজন নেত্রীকে অপহরণের প্রতিবাদে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ ও হিল উইমেন্স ফেডারেশন বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে।

সকাল সাড়ে ১০টায়  জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত সমাবেশে পাহাড়ী ছাত্র পরিষদের সহ-সাধারণ সম্পাদক জিকো চাকমার সঞ্চালনায় সভাপতিত্ব করেন হিল উইমেন্স ফেডারেশনের সদস্য চারুলতা তঞ্চঙ্গ্যা। সমাবেশে বক্তব্য রাখেন হিল উইমেন্স ফেডারেশনের সভাপতি শান্তিদেবী তঞ্চঙ্গ্যা, পাহাড়ী ছাত্র পরিষদের সভাপতি নিপন ত্রিপুরা ও হিল উইমেন্স ফেডারেশনের সাধারণ সম্পাদক ম্রানুচিং মারমা।

সমাবেশে বক্তারা বলেন, ইউপিডিএফ সমাবেশ আয়োজনের বেশ ধরে রাঙামাটির শান্ত পরিস্থিতিকে অশান্ত করা ও সহিংসতা চালানোর উদ্দেশ্য নিয়ে এসেছিল। সাধারণ জনগণকে হুমকি প্রদান করে অস্ত্রের ভয় দেখিয়ে জিম্মি করে সমাবেশে অংশগ্রহণে বাধ্য করা হয়। ইউপিডিএফ এর হীন উদ্দেশ্যের কথা জানতে পেরে রাঙামাটি শহরের স্থিতিশীলতা রক্ষার্থে ভেদভেদি টিভি কেন্দ্রে তাদেরকে স্ব স্ব এলাকায় ফিরে যেতে বলা হলে সেনাবাহিনীর উপস্থিতি পিসিপি, হিল উইমেন্স ফেডারেশন ও যুব সমিতির নেতাকর্মীদের উপর হামলা করে। এসময় এইচডব্লিউএফ এর নেত্রীদের যৌন হয়রানি এবং দুই নেত্রী কাঞ্চন মালা চাকমা ও সুষ্টি চাকমাকে অপহরণ করে নিয়ে যায়।

বক্তারা আরো বলেন, ইউপিডিএফ প্রতিষ্ঠার পর থেকে অপহরণ, খুন, গুম সহ নানা ধরণের অপকর্ম চালিয়ে জুম্ম জনগণকে জিম্মি করে রেখেছে। গতকাল তারা পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের অফিস, চেয়ারম্যানের বাসভবন ও প্রাক্তন সাংসদের বাসভবনে পরিকল্পিত হামলা চালানোর উদ্দেশ্যে এসেছিল। সেই পরিকল্পনা অনুযায়ী তারা ভেদভেদির টিভি কেন্দ্র ও রাজবাড়ি-শিল্পকলা একাডেমি এলাকায় পিসিপি, হিল উইমেন্স ফেডারেশন, যুব সমিতির নেতাকর্মীদের উপর হামলা করে এবং শহরে সহিংসতা ও নাশকতা সৃষ্টির পায়তারা চালায়।

সমাবেশ থেকে বক্তারা অবিলম্বে প্রশাসনকে দায়িত্ব নিয়ে অপহরণকৃত দুই নেত্রীকে অক্ষত অবস্থায় মুক্তি দেয়ার দাবির জানান। সমাবেশের আগে কল্যাণপুর থেকে জেলা প্রশাসকের কার্যালয় পর্যন্ত বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions