বান্দরবানে শিক্ষার্থীদের পরিষ্কার-পরিছন্নতা কর্মসূচি, ট্রাফিকের দায়িত্বে সাধারণ মানুষ

প্রকাশঃ ০৭ অগাস্ট, ২০২৪ ১১:৪৬:০৫ | আপডেটঃ ২১ সেপ্টেম্বর, ২০২৪ ১২:৩৩:০৭
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। নতুন করে বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে বান্দরবানে পৌরসভা এলাকায়  পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান কার্যক্রম শুরু করেছে শিক্ষার্থীরা। কর্মসূচিতে বিভিন্ন স্কুল-কলেজ-মাদরাসা ও বিশ্ববিদ্যালয় পড়–য়া শিক্ষার্থীসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা অংশ নেন।

বুধবার (৭ আগস্ট) সকালে বিডি ক্লিন বাংলাদেশ এর আয়োজনে এবং যুব ও ছাত্র সমাজের ব্যাবস্থাপনায় এই পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান কার্যক্রম শুরু হয়।

এসময় শিক্ষার্থীরা বান্দরবান পৌরসভা এলাকার ট্রাফিক মোড় থেকে কার্যক্রমে শুরু করে প্রেসক্লাব চত্তর, সোনালী ব্যাংক এলাকা, জেলা প্রশাসক কার্যালয় এবং বিভিন্ন সড়কে পড়ে থাকা অসংখ্য ময়লা আর্বজনা পরিস্কার করার পাশাপাশি সাধারণ জনগণকে সড়কে ময়লা না ফেলে নিদিষ্টস্থানে ময়লা ফেলার অনুরোধ করেন।

বিডি ক্লিন বাংলাদেশ এর বান্দরবান জেলা সমন্ধয়ক আবু বক্কর সিদ্দিক জানান, আমাদের এই সুন্দর বাংলাদেশকে আমাদের রক্ষা করতে হবে , কেউ যাতে এই ছাত্র আন্দোলনের নামে দেশে নৈরাজ্য সৃষ্টি করতে না পারে সেজন্য আমাদের আরো সজাগ থাকতে হবে আর আমাদের শহর ,আমাদের প্রাণকে সুন্দর রাখতে সবাইকে নিজ নিজ আঙ্গিনা পরিস্কার পরিচ্ছন্ন রাখতে হবে।

এদিকে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের পরপরই বান্দরবানে পুলিশের বিভিন্ন দাবি বাস্তবায়নে সকল পুলিশের কার্যক্রম বন্ধ থাকায় জেলায় আইনশৃংঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থা অনেকটা ভেঙে পড়ে ,আর এমন পরিস্থিতিতে পৌর এলাকার প্রধান চৌরাস্তার মোড় মাহবুবুর রহমান সড়কে ট্রাফিকের দায়িত্ব পালন করছে ইসলামী আন্দোলন বাংলাদেশ বান্দরবান জেলা শাখার স্বেচ্ছাসেবকেরা। এসময় স্বেচ্ছাসেবকেরা সড়কে যানজট নিরসনে কাজ করে এবং যেখানে সেখানে পাকিং না করে নিদিষ্টস্থানে যানবাহন পাকিং করতে চালকদের নির্দেশনা দেয় ।

পৌর এলাকার প্রধান চৌরাস্তার মোড় মাহবুবুর রহমান সড়কে ট্রাফিকের দায়িত্ব থাকা ইসলামী আন্দোলন বাংলাদেশ বান্দরবান জেলা শাখার স্বেচ্ছাসেবক সাহীন মিদ্দা জানান, সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত আমরা দুইজন স্বেচ্ছাসেবক ট্রাফিকের দায়িত্ব পালন করবো আর দুপুরের পর প্রয়োজন হলে আর এক গ্রুপ ট্রাফিকের দায়িত্বে থাকবে। 

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions