রাঙামাটির কাউখালীতে বিএনপি ও সাধারন শিক্ষার্থীদের আনন্দ মিছিল

প্রকাশঃ ০৬ অগাস্ট, ২০২৪ ০৬:৪৯:১৭ | আপডেটঃ ২০ সেপ্টেম্বর, ২০২৪ ০৮:৩১:১০

মেহেদী হাসান সোহাগ, সিএইচটি টুডে ডট কম, কাউখালী (রাঙামাটি)। রাঙামাটি কাউখালী উপজেলায় শেখ হাসিনার পদত্যাগে আনন্দ মিছিল করেছেন বিএনপি যুবদল ছাত্রদল সহ সর্বস্তরের সাধারণ মানুষ। সোমবার বিকাল সাড়ে ৫টার দিকে উপজেলা বিভিন্ন এলাকা  থেকে একটি আনন্দ মিছিল বের হয়।

 

মিছিলটি উপজেলার  আশপাশের সব এলাকা প্রদক্ষিণ করে উপজেলা প্রেসক্লাবে এসে শেষ হয়। এই মিছিলে উপজেলাসদর আশপাশের এলাকার প্রায়  হাজার খানেক মানুষ অংশগ্রহণ করে।

 

সময় তারাহৈ হৈ রৈ রৈ শেখ হাসিনা গেলি কৈ, ছি ছি হাসিনা লজ্জায় বাঁচি না’- স্লোগানে মুখরিত করে রাখে।

 

মিছিলে অংশগ্রহণকারী উপজেলা বিএনপির সাধারন সম্পাদক মোঃ মোতালেব বলেন, ছাত্র আন্দোলনের ফলে আজ আমার কাছে মনে হচ্ছে বাংলাদেশ আবার নতুন করে স্বাধীন হয়েছে। আমরা এমন একটি দেশ দেখার জন্য দীর্ঘদিন অপেক্ষায় ছিলাম। আমি মনে করি স্বৈরাচার হাসিনার পতনের মধ্য দিয়ে তা আমরা পেয়েছি। তাই সেই আনন্দে আনন্দ মিছিল করছি।তিনি নিজ দলীয় নেতা কর্মীদের কোন রকম সরকারি স্থাপনা ভাংচুর থেকে ভিরত থাকার আহব্বান করেন।

 

কাউখালী উপজেলা বিএনপির সভাপতি মোঃজাহাঙ্গীন হোসেন বলেন,কাউখালী উপজেলা বিএনপি অংগ সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতৃবৃন্দ সাধারন জনগনকে ছাত্র জনতার যুগান্তকারী বিজয়কে ধরে রাখার জন্য সকলকে শান্ত, সহনশীল ধৈর্যশীল হওয়ার অনুরোধ জানান,কারন আমাদের চুড়ান্ত বিজয়ের জন্য অপেক্ষা করতে হবে।দয়া করে কাউখালী উপজেলায় কোন জায়গা, স্থাপনা, বাসাবাড়িতে যেন কেউ কোনপ্রকার হামলা, ভাংচুর ক্ষতিসাধন করতে না পারে সে বিষয়ে সবাইকে সচেতন সজাগ থাকার জন্য অনুরোধ করা গেলে আইন শৃংখলা রক্ষায় সবাইকে সহযোগিতা করতে হবে।

 

 

 

কাউখালী উপজেলা স্বেচ্ছাসেবক দল সদস্য সচিব আব্দুল্লাহ তুহিন বলেন, আজ অনেক বছর পর নিজেকে বড্ড স্বাধীন মনে হচ্ছে। সেই আনন্দে পতাকা নিয়ে মিছিলে অংশগ্রহণ করেছি। এই বাঁধভাঙা আনন্দ মুখে বলে বুঝানো সম্ভব নয়। এই স্বাধীনতা জন্য অনেক ত্যাগ স্বীকার করতে হয়েছে আমাদের ছাত্রসমাজ, আমার ভাইয়ের রক্তের বিনিময়ে সে স্বাধীনতা পেয়েছি। 

 

পরে মিছিল শেষে অংশগ্রহণকারীদের একে অপরের মিষ্টি বিতরন করেন।

 

অন্যদিকে ঘাগড়া বাজারেও আনন্দ মিছিল করেছে বিএনপি সহযোগী সংগঠনের নেতাকর্মীরা,এসময় সবাইকে মিষ্টি বিতরণ করেন।

 

এছাড়া কাউখালীর বিভিন্ন শিক্ষার্থীরা আনন্দ মিছিল বের করে।

 

 

 

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions