বান্দরবান পৌর এলাকার উন্নয়নে বিভিন্ন কার্যক্রম শুরু

প্রকাশঃ ৩০ জুলাই, ২০২৪ ১১:৩৭:২৮ | আপডেটঃ ২০ সেপ্টেম্বর, ২০২৪ ০৪:১২:৪৪
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবান পৌর এলাকায় কাজের গতি বৃদ্ধি করা এবং দুর্যোগ মোকাবেলা করে জনসাধারণকে নিরাপদে রাখতে বিভিন কার্যক্রম হাতে নিয়ে পৌরসভা। এরই অংশ হিসেবে স্থানীয় সরকার পরিষদ (এলজিইডি) এর চলমান প্রকল্প আই ইউ জি আই পি থেকে প্রাপ্ত ৫টি ত্রি-হুইলার গার্বেজ ভ্যান, ৭টি গার্বেজ রিক্সা ভ্যান, ১০টি পুশ কার্ট (ট্রলি) পৌরসভার পরিচ্ছন্ন কর্মীদের হাতে তুলে দেয়া হয়েছে।

মঙ্গলবার (৩০ জুলাই) সকালে বান্দরবান পৌরসভা কার্যালয়ে প্রাঙ্গনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ৩০০নং আসনের সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর বাহাদুর উশৈসিং এমপি পৌরসভার বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড পরিদর্শন করেন এবং পৌরসভার পরিচ্ছন্নকর্মীদের বিভিন্ন সামগ্রী তুলে দেন।

পরে পৌরসভা প্রাঙ্গনে এক আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রধান অতিথি ৩০০নং আসনের সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর বাহাদুর উশৈসিং এমপি ।

এসময় পৌরসভার মেয়র সামসুল ইসলাম, প্যানেল মেয়র সৌরভ দাশ শেখর, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিনারুল হক, প্রেসক্লাবের যুগ্ন সম্পাদক সাদেক হোসেন চৌধুরীসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর ও পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ডের বাসিন্দারা উপস্থিত ছিলেন।

পৌর কর্মকর্তারা জানান, এলজিইডি এর চলমান প্রকল্পের আই ইউ জি আই পি থেকে ৫টি ত্রি-হুইলার গার্বেজ ভ্যান, ৭টি গার্বেজ রিক্সা ভ্যান, ১০টি পুশ কার্ট (ট্রলি) বান্দরবান পৌরসভার অনুকুলে বরাদ্ধ পাওয়া গেছে এছাড়া বান্দরবানের দুর্যোগ মোকাবেলায় পৌরসভার অর্থায়নে ৭টি নৌকা ক্রয় করা হয়েছে যা দিয়ে পৌর এলাকায় বন্যা  দেখা দিলে জনসাধারণকে উদ্ধার ও ত্রাণ সামগ্রী প্রদানে কাজ করা হবে। 

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions