কেএনএফের পোশাক পরা মরদেহ উদ্ধার; আহত ২ পোর্টার

প্রকাশঃ ২৭ জুন, ২০২৪ ০১:৩৫:৪০ | আপডেটঃ ২২ সেপ্টেম্বর, ২০২৪ ০৭:৩৬:৫১
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের থানচি উপজেলার সিম্পলাম্পি পাড়া ও তাজিংডং পাহাড়ে যৌথবাহিনীর অভিযান চলাকালে কেএনএফের পোশাক পরা এক যুবকের মরদেহ গেছে।

বুধবার (২৬ জুন) সকালে এই মরদেহ উদ্ধার করা হয়। মৃত ব্যক্তির নাম ঠিকানা জানা যায়নি, তবে পোশাক দেখে তিনি কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সদস্য বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।

মরদেহ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার হোছাইন মোহাম্মদ রায়হান কাজেমী। তিনি আরো জানান, মৃতদেহটি উদ্ধার করে থানচি থানায় রাখা হয়েছে। এছাড়াও যৌথবাহিনীর সাথে অভিযানে যাওয়া ২জন পোর্টার (পথ প্রদর্শক) মাইন বিস্ফোরণে আহত হয়েছে এবং তাদের উদ্ধার করে থানচি স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে বলে তিনি নিশ্চিত করেন।

প্রসঙ্গত, গত ২এপ্রিল রাতে বান্দরবানে সোনালী ব্যাংকের রুমায় শাখায় হামলা, পুলিশ-আনসারের অস্ত্র লুট; ৩ এপ্রিল দুপুরে থানচি উপজেলার সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকে ডাকাতি, হামলা ও টাকা লুটের ঘটনা ঘটে। দুই ঘটনায় রুমা থানায় ১৪, থানচি থানায় চার, বান্দরবান সদর থানায় ১ ও রোয়াংছড়ি থানায় তিনটিসহ মোট ২২টি  মামলা দায়ের হয়।

এসব মামলায় আসামিদের ধরতে বান্দরবানে যৌথবাহিনীর অভিযান চলছে, অভিযানে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), পুলিশ, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), আনসারের সঙ্গে অংশ নিচ্ছে সেনাবাহিনী। চলমান এ অভিযানে এখন পর্যন্ত কেএনএফের সর্বমোট ১০৯ জন সদস্য ও সহযোগীকে গ্রেপ্তার করেছে যৌথবাহিনী আর এই পর্যন্ত কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) এর ১৪ সদস্যর মরদেহ পাওয়া গেছে।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions