বৈরী আবহাওয়ার কারনে রাঙামাটির বাঘাইছড়িতে ভোটগ্রহণ স্থগিত

প্রকাশঃ ২৮ মে, ২০২৪ ০১:৫১:৩৬ | আপডেটঃ ২০ সেপ্টেম্বর, ২০২৪ ০৬:০৪:৩২
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। ষষ্ঠ উপজেলা পরিষদের তৃতীয় দফা নির্বাচনে দুযোর্গপুর্ণ আবহাওয়ার কারনে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার নির্বাচন স্থগিত করেছে। আজ সকালে নির্বাচন কমিশন থেকে এই তথ্যে জানানো হয়।

নির্বাচন কমিশন থেকে জানা যায়, বাঘাইছড়ির মোট ৩৯টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো, এর মধ্যে ৬টি হেলিশোটিং কেন্দ্র রয়েছে, এসব কেন্দ্রে বিমান বাহিনী হেলিকপ্টারের মাধ্যমে ভোট গ্রহণের কর্মকর্তা  ও ভোটের সরঞ্জাম যাওয়ার কথা, কিন্তু দুযোর্গপুর্ণ আবহাওয়ার হেলিকপ্টার চলাচল ব্যাহত হওয়ায় এসব কেন্দ্রে মালামাল নিতে সম্ভব না হওয়া নির্বাচন কমিশন ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে। পরবর্তীতে ভোট গ্রহণের তারিখ জানানো হবে।

তৃতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে রাঙামাটির রিটার্নিং অফিসার ও রাঙামাটির অতিরিক্ত জেলা নির্বাচন অফিসার সাখাওয়াত হোসেন বলেন, তৃতীয় ধাপে রাঙামাটির লংগদু, নানিয়ারচর ও বাঘাইছড়িতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে। তবে বৈরিতা আবহাওয়ার কারণে বাঘাইছড়িতে ভোটগ্রহণ নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। এ পরিস্থিতিতে হেলিকপ্টারে চলাচলের সুযোগ না থাকায় হলিসর্টি কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম ও ভোট কর্মকর্তাদের পাঠানো যাচ্ছে না। তবে নির্বাচন কমিশন আমাদের এখনো কোনো নির্দেশনা দেয়নি।

এদিকে অপর দুই উপজেলা নানিয়াচর ও লংগদুতে ভোট গ্রহণ যথা সময়ে অনুষ্ঠিত হবে।  

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions