বান্দরবানে ২টি বন্যপ্রাণী উদ্ধার, গ্রেফতার এক

প্রকাশঃ ০২ এপ্রিল, ২০২৪ ০৩:১১:২৫ | আপডেটঃ ২১ মে, ২০২৪ ০৩:২১:০২
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের আলীকদম উপজেলায় পুলিশের বিশেষ অভিযানে ২টি ভাল্লুকের শাবক উদ্ধার করা হয়েছে আর এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (০২ এপ্রিল) সকালে বান্দরবান জেলা পুলিশ সুপারের কার্যালয়ে সাংবাদিকদের সাথে এক প্রেস বিফ্রিংয়ের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন বান্দরবানের পুলিশ সুপার সৈকত শাহীন।
এসময় পুলিশ সুপার সৈকত শাহীন জানান, আলীকদম থানা পুলিশের একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে গত ০১ এপ্রিল সন্ধ্যায় বান্দরবানের আলীকদম উপজেলার ২নং চৈক্ষ্যং ইউনিয়নের ২নং ওয়ার্ডের শিবাতলী পাড়ার একটি বিশেষ অভিযান পরিচালনা করে। অভিযানকালে আলীকদম উপজেলার ৩নং ওয়ার্ডের বাসিন্দা শামশুল আলমের পুত্র মো: আলাউদ্দিন (২৪) কে তল্লাশি করলে তার মোটর সাইকেলে থাকা বস্তায় লুকিয়ে রাখা অবস্থায় ২টি ভাল্লুকের শাবক উদ্ধার করা হয়। পরে পুলিশের সদস্যরা ভাল্লুকের শাবক ২টি উদ্ধার করে এবং মো: আলাউদ্দিনকে গ্রেফতার করে।

পুলিশ সুপার সৈকত শাহীন আরো জানান, এই ঘটনায় মো:আলাউদ্দিনের বিরুদ্ধে একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে এবং উদ্ধার ভাল্লুকের শাবক ২টি ডুলহাজারা সাফারি পার্কে অবমুক্ত করার জন্য আইনগত কার্যক্রম চলমান রয়েছে ।

প্রেস ব্রিফিয়য়ে এসময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) হোসাইন মো.রায়হান কাজেমী,অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপ্স) মো.আবদুল করিম, সহকারী পুলিশ সুপার (ডিএসবি)মো.ছালাহ উদ্দিন, জেলা গোয়েন্দা শাখার ইনচার্জ মো.আতিকুর রহমান, সদর থানার অফিসার ইনচার্জ আব্দুল জলিলসহ পুলিশের বিভিন্ন কর্মকর্তা এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions