প্রতিটা জনগণকে সর্বজনীন পেনশনের আওতায় আনতে কাজ করছে সরকার : ডিসি

প্রকাশঃ ৩১ মার্চ, ২০২৪ ০৫:২৬:৫৫ | আপডেটঃ ২১ মে, ২০২৪ ০৩:০৭:১১
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। সারাদেশের সাথে তাল মিলিয়ে পার্বত্য জেলা বান্দরবানের প্রতিটা জনগণের সুরক্ষা নিশ্চতের লক্ষ্যে সকলকে পেনশন স্কিমের আওতায় আনতে কাজ করছে সরকার।

রবিবার ( ৩১ মার্চ)  সকালে বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে বান্দরবান পার্বত্য জেলায় সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠু ও সুন্দরভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলা বাস্তবায়ন ও সমন্বয় কমিটির প্রস্তুুতিমূলক সভায় বান্দরবানের জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন এমন মন্তব্য করেন। এসময় জেলা প্রশাসক বলেন, সর্বজনীন পেনশন স্কিমে ১৮ থেকে ৫০বছর বয়সী সকল বাংলাদেশি নাগরিক অংশ নিতে পারবেন। তবে, বিশেষ বিবেচনায় পঞ্চাশোর্ধ নাগরিকগণও ১০ বছর নিরবচ্ছিন্ন চাঁদা প্রদান করলে আজীবন পেনশন সুবিধা পাবেন।  ব্যাংকে সরাসরি গিয়ে, মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ও অনলাইন ব্যাংকিং-এর মাধ্যমে এবং ডেবিট ও ক্রেডিট কার্ড ব্যবহার করে চাঁদার টাকা জমা দেওয়া যাবে, সোনালী ব্যাংকের প্রতিটি শাখা জাতীয় পেনশন কর্তৃপক্ষের সম্মুখ অফিস হিসেবে কাজ করবে। এসময় জেলা প্রশাসক আগামী দিনের সুরক্ষার জন্য সবাইকে সর্বজনীন পেনশন স্কিম চালু করার জন্য আহবান জানান।

জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন এর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক উম্মে কুলছুম,অতিরিক্ত জেলা প্রশাসক এস এম মঞ্জুরুল হক,সহকারী পুলিশ সুপার ছালাহ উদ্দীনসহ জেলার বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্টানের কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions