পালিয়ে বাংলাদেশে ঢুকে পড়ল মিয়ানমার সেনাবাহিনীর ৩ সদস্য

প্রকাশঃ ৩০ মার্চ, ২০২৪ ০৩:৪৯:৩৩ | আপডেটঃ ২০ মে, ২০২৪ ০১:৩৩:২৬
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম সীমান্ত দিয়ে এবার মিয়ানমারের সেনাবাহিনীর ৩সদস্য পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে, এরা বিজিবির হেফাজতে রয়েছে। শনিবার (৩০ মার্চ) ভোরে ঘুমধুমের তুমব্রু সীমান্ত দিয়ে এই ৩ সদস্য পালিয়ে বাংলাদেশে চলে আসে।

পরে সংবাদ পেয়ে বিজিবি সদস্যরা গিয়ে তাদের সঙ্গে থাকা অস্ত্র জমা নিয়ে নেয়, পরে ৩জনকে বিজিবির নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়নে নিয়ে যাওয়া হয়।

বান্দরবান জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন এই তথ্য নিশ্চিত করেছেন এবং জানান , ভোরে নতুন আগত মিয়ানমার সেনাবাহিনীর ৩সদস্যকে নিরস্ত্র করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর তত্বাবধানে রাখা হয়েছে। তিনি আরো জানান, এর আগে মিয়ানমার থেকে পালিয়ে আসা ১৭৭ জন সদস্য বর্তমানে নাইক্ষ্যংছড়ি বর্ডার গার্ড প্রাথমিক বিদ্যালয়ে রয়েছে এবং তাদের ডাটাবেজ তৈরি করা হয়েছে এবং দ্রুত সময়ে তাদের নিজ দেশে ফেরত পাঠানো হবে।

এর আগে ১১মার্চ নাইক্ষ্যংছড়ির জামছড়ি সীমান্ত দিয়ে পালিয়ে এসেছিল ১৭৯জন মিয়ানমার বর্ডার পুলিশ-বিজিপি সদস্যরা,এদের মধ্যে ১৭৭জন নাইক্ষ্যংছড়ি বর্ডার গার্ড প্রাথমিক বিদ্যালয়ে রয়েছে। তাদের মিয়ানমারের ফেরত পাঠানোর প্রক্রিয়া চলছে।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions