বান্দরবানে আগুনে পুড়ে ছাই ১০ দোকান

প্রকাশঃ ১৬ ফেব্রুয়ারী, ২০২৪ ০৯:৪৯:৪২ | আপডেটঃ ২১ মে, ২০২৪ ০১:০৯:১৮
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের লামা উপজেলার ইয়াংছা বাজারে ভয়াবহ আগুনে ১০টি দোকান পুড়ে গেছে। এতে কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বিকেল ৪টার দিকে ইয়াংছা বাজারে একটি জ্বালানি তেলের দোকান থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয় বলে জানিয়েছেন স্থানীয়রা।

লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল বিষয়টি নিশ্চিত করে বলেন, স্থানীয় দোকানদার এনায়েত হোসেনের অকটেন ও তেলের দোকান থেকেই আগুনের সূত্রপাত। দোকানের আগুন লেগে অকটেনের ড্রাম বিস্ফোরিত হওয়ার কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।

ফাঁসিয়াখালী ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মো. নুরুল হোসাইন বলেন, ঘন্টাব্যাপী চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এলেও ১০টি দোকানের সব মালামাল পুড়ে গেছে। ব্যবসায়ীদের হিসেবে কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে, তবে মোট ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করা যায়নি।

আগুনে ক্ষতিগ্রস্ত দোকানীরা জানান, আগুন কীভাবে লেগেছে তা এখনো নিশ্চিতভাবে জানা যায়নি, তবে বিষয়টি খতিয়ে দেখার অনুরোধ জানাই।

লামা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন কর্মকর্তা সাফায়েত হোসেন বলেন, অগ্নিকান্ডের সুত্রপাতের সংবাদ পাওয়া মাত্র আমাদের দল ঘটনাস্থলে পৌঁছে যায়, ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে, ১০টি দোকান পুড়ে গেছে, ক্ষয়ক্ষতির তালিকা হচ্ছে।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions