জুরাছড়ি বালিকা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের পাঠদান অনুমতি

প্রকাশঃ ২৫ জানুয়ারী, ২০২৪ ১২:৩০:৪৩ | আপডেটঃ ২৩ অক্টোবর, ২০২৪ ০২:১৬:০৩

সিএইচটি টুডে ডট কম, জুরাছড়ি (রাঙামাটি)রাঙামাটি জুরাছড়ি উপজেলার বালিকা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের পাঠদানের প্রাথমিক অনুমতি প্রদান করেছে মাধ্যমিক উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রাম। 

 

মঙ্গলবার (২৩ জানুয়ারিচট্টগ্রাম মাধ্যমিক উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরির্দশক . বিল্লব গাঙ্গুলীর স্বাক্ষরিত এক চিঠিতে জানানো হয়। চিঠিতে উল্লেখ করা হয়, বছরের জন্য পাঠদানের উক্ত অনুমতিকে কোন অবস্থায় স্বীকৃতি হিসেবে গন্য করা যাবে না। নিয়োগকৃত শিক্ষক কর্মচারীদের বেতন ভাতা প্রতিষ্ঠানের নিজস্ব তহবিল হতে পরিশোধ করতে হবে। 

 

শিক্ষা বোর্ড চিঠিতে উল্লেখ করেন, অনুমতিপত্র ইস্যুর একমাসের কার্যনির্বাহী কমিটি গঠন করে বোর্ড কর্তৃক অনুমোদন গ্রহন করতে হবে। বিদ্যালয়ের সংরক্ষিত তহবিলের অর্থ বোর্ড কর্তৃপক্ষের পুর্বানুমতি ছাড়া উত্তোলন, প্রত্যাহার, ভাঙা যাবে না। বিএড বিহীন সহকারি শিক্ষকদের পর্যায় ক্রমে বিএড প্রশিক্ষণ গ্রহন করতে হবে। 

পাঠদান অনুমতি পেয়ে কৃতজ্ঞতা জানিয়েছেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ক্যানন চাকমা। তিনি জানান, বিদ্যালয়ের নারীদের শিক্ষার ধারা বাহিকতা ধরে রাখতে সর্বোচ্চস্থরের সকলকে এগিয়ে আসার অনুরোধ করেন

 

জুরাছড়ি ইউপি চেয়ারম্যান ইমন চাকমা বলেন, বিদ্যালয়ের পাঠদানের প্রাথমিক অনুমতি প্রদান একটি যুগোপযোগী উদ্যোগ। উপজেলার বালিকা শিক্ষার্থীদের নিরাপত্তা গুনগত শিক্ষা নিশ্চিতে দুয়ার খুলে দেওয়া হয়েছে। 

 

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রহমত উল্লাহ বলেন,উপজেলার বালিকা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের পাঠদানের প্রাথমিক অনুমতি প্রদানে নারী শিক্ষা উন্নয়ন একটি যুগোপযোগী উদ্যোগ। এটি দ্রুত স্থানীয় পাঠদান অনুমতি প্রদান করা সময়ের দাবি 

 

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions