জুরাছড়িতে ভুমি বেদখলের চেষ্টা ও মারধরের প্রতিবাদে বিক্ষোভ-মিছিল

প্রকাশঃ ১৮ জানুয়ারী, ২০২৪ ০৬:২৫:৫৭ | আপডেটঃ ২২ অক্টোবর, ২০২৪ ১১:৩৫:২৯
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির জুরাছড়িতে পাহাড়ীর ভুমি বেদখলের চেষ্টা ও প্রতিবাদকারীদের মারধরের প্রতিবাদে আজ বুধবার বিক্ষোভ-মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে পাহাড়ী ছাত্র পরিষদ ও হিল উইমেন্স ফেডাশেন।

পাহাড়ী ছাত্র পরিষদ (পিসিপি) ও হিল উইমেন্স ফেডারেশন রাঙামাটি সরকারী কলেজ শাখার যৌথ উদ্যোগে এ সমাবেশ অন্যান্যর মধ্যে দেন বক্তব্য দেন পিসিপির জেলা শাখার সভাপতি জিকো চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক চারুলতা তংচংগ্যা,পিসিপির কলেজ শাখার সভাপতি সুনীতি চাকমা, সোনারিতা চাকমা, মেরিন বিকাশ ত্রিপুরা,  রাসেল চাকমা প্রমুখ। এর আগে একটি বিক্ষোভ-মিছিল কলেজ প্রাঙ্গন থেকে শুরু করে কলেজ ভবনের চারদিকে প্রদক্ষিণ করে কলেজ মাঠ প্রাঙ্গনে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, পার্বত্য চুক্তির চুক্তি ২৬ বছর অতিবাহিত হলেও জুম্ম নারী থেকে কারোর নিরাপত্তা নেই। জুম্মদের ভুমি বেদখলের প্রচেষ্টা অব্যাহত রয়েছে।  পার্বত্য চট্টগ্রাম পরিস্থিতি সুখকর নয়, এক শ্বাসদ্ধকর অবস্থায় বিরাজ করছে।  নিরাপত্তা ও উন্নয়নের নামে এখানে যদি আইন-শৃংখলাবাহিনীর বন্দুকের নলের ভয় দেখিয়ে পাহাড়ীদের নিয়ন্ত্রণ করতে চায় তাহলে একদিন ছাত্রসমাজ তার প্রতিরোধ গড়ে তুলবে।  

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions