বান্দরবানে ৭০ হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন এ ক্যাপসুল

প্রকাশঃ ০৭ ডিসেম্বর, ২০২৩ ০৩:৩১:৪০ | আপডেটঃ ২০ মে, ২০২৪ ০৮:২৮:২৩
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে ৬৯ হাজার ৮শ ৮৪ জন শিশুকে খাওয়ানো হবে ভিটামিন এ ক্যাপসুল। আগামী (১২ ডিসেম্বর) সারাদেশের ন্যায় বান্দরবান পার্বত্য জেলায় এই ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে।

এদিকে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সকালে বান্দরবান সিভিল সার্জন কার্যালয়ের সভাকক্ষে সাংবাদিকদের নিয়ে এক ওরিয়েন্টশন কর্মশালা অনুষ্ঠিত হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সিভিল সার্জন ডা: মো: মাহবুবুর রহমান জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের বিভিন্ন তথ্য সাংবাদিকদের সামনে উপস্থাপন করেন।

বান্দরবান প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চুর সভাপতিত্বে এসময় বান্দরবান প্রেসক্লাবের সাবেক সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক এম এ হাকিম চৌধুরী, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা: থোয়াই অং সিং মার্মা, সিনিয়র স্বাস্থ্য ও শিক্ষা কর্মকর্তা সাসুইচিং মার্মা, স্বাস্থ্য তত্বাবধায়ক অশোক কুমার বড়ুয়াসহ বান্দরবানের বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।   

এসময় সিভিল সার্জন জানান, বান্দরবানে এবার ৭ উপজেলার, ২টি পৌরসভা, ৩৪টি ইউনিয়ন, ৯৬টি ওয়ার্ডে  আগামী ১২ডিসেম্বর ৬ থেকে ১১মাস বয়সী ৯ হাজার ৫শ ৬৫ জন শিশুকে নীল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৬০ হাজার ৩শ ১৩জন শিশুকে লাল রংয়ের ভিটামন এ ক্যাপসুল খাওয়ানো হবে। আর এই ভিটামিন এ ক্যাপসুল শিশুদের বিভিন্ন রোগ প্রতিরোধে সহায়তা করে।


সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions