রাঙামাটি ক্লাষ্টার এর উদ্যোগে প্রকল্প সমাপনী ও মেন্টর সমাবেশ অনুষ্ঠিত

প্রকাশঃ ২৯ নভেম্বর, ২০২৩ ০৫:৫০:২০ | আপডেটঃ ১৬ এপ্রিল, ২০২৪ ০২:১৪:১২
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। আজ বুধবার ইউরোপিয় ইউনিয়ন এর অর্থ সহায়তায় বাস্তবায়ন সহযোগী সংস্থা সিমাবি নেদারল্যান্ডস এবং বাংলাদেশ নারী প্রগতি সংঘ (বিএনপিএস) এর ওএলএইচএফ প্রকল্প রাঙামাটি ক্লাষ্টার (প্রোগ্রেসিভ, হিলফ্লাওয়ার, টংগ্যা, উইভ) এর উদ্যোগে প্রকল্প সমাপনী ও মেন্টর সমাবেশ ক্ষুদ্র নৃগোষ্ঠি অডিটোরিয়াম এ অনুষ্ঠিত হয়।

সকাল সাড়ে ১০টায় প্রধান অতিথি এবং অন্যান্য অতিথিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। অনুষ্ঠান এ  মেন্টরদের পরিবেশনায় সৃজনশীল প্রকল্প ১৬ দিনের কর্মযজ্ঞ এর প্রতিপাদ্যকে উল্লেখ করে পোস্টার প্রদর্শিত হয়। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রোগ্রেসিভ এর নির্বাহী পরিচালক মিজ. সুচরিতা চাকমা।

অনুষ্ঠান এ  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি জেলা প্রশাসন এর অতিরিক্ত জেলা প্রশাসক( শিক্ষা ও আইসিটি) নাসরিন সুলতানা, বিশেষ অতিথি হিসাবে যুব উন্নয়ন অদিধপ্তরের উপপরিচালক মোহাম্মদ শাহজাহান, প্রোগ্রেসিভ নির্বাহী পরিচালক সুচরিতা চাকমা, উইভ নির্বাহী পরিচালক নাই উ  প্রু মারমা, টংগ্যা নির্বাহী পরিচালক প্রানজিত দেওয়ান উপস্থিত ছিলেন।

সভায় প্রধান অতিথি বলেন, ওএলএইচএফ প্রকল্প একটি ভালো উদ্যোগ, কিশোরীদের মাসিক স্বাস্থ্যবিধি, যৌনস্বাস্থ্য, জেন্ডার ভিত্তিক সহিংসতা সম্পর্কে সচেতন হওয়ার পাশাপাশি কিশোরীদের অভিভাবক তথা বাবা-মা- ভাইদের ও সচেতন হয়ে কিশোরীদের জীবনের গতি স্বাভাবিক এবং সচল রেখে এগিয়ে চলার জন্য উদ্বুদ্ধ¢ করেন।


এছাড়া সিমাবি প্রতিনিধি,বিএনপিএস প্রতিনিধিসহ রাঙামাটি জেলার বিভিন্ন উপজেলা থেকে ১১৫ জন মেন্টর উক্ত অনুষ্ঠানে  উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে মাসিক স্বাস্থ্য দিবস উপলক্ষ্যে প্রকল্প এর অধীনস্থ কিশোরীদের চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় অংশ গ্রহনকারী বিজয়ীদের মাঝে ক্রেস্ট প্রদানের মাধ্যমে অভিনন্দন জানানো হয়। রক্তিম দেওয়ান এবং এপ্পি চাকমা উক্ত অনুষ্ঠান সঞ্চালনা করেন।



সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions