বান্দরবানে বিএনকেএস এর প্রকল্প অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশঃ ২৭ নভেম্বর, ২০২৩ ০৬:১৯:৫৪ | আপডেটঃ ১৮ এপ্রিল, ২০২৪ ০২:২৯:০৮
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে আকস্মিক বন্যা কবলিত এলাকায় বিভিন্ন সম্প্রদায়ের স্থিতিস্থাপকতা জোরদার করা প্রকল্পের অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
২৭ নভেম্বর (সোমবার) সকালে বান্দরবানের বেসরকারী উন্নয়ন সংস্থা বিএনকেএস এর আয়োজনে ডিয়াকোনিয়া বাংলাদেশ এর সহযোগীতায় সদর উপজেলা পরিষদের হলরুমে এই অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এসময় বেসরকারী উন্নয়ন সংস্থা বিএনকেএস এর সভানেত্রী নেমকিম বম এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে হাবিবা মীরা।
এসময় সদর উপজেলার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের চিকিৎসক ডা. চোচো রাখাইন, জামছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ক্যসিংশৈ মার্মা , টংকাবতী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যন মাংয়ং ¤্রাে, বিএনকেএস এর উপ নির্বাহী পরিচালক উবানু মার্মা, প্রোগাম ম্যানেজার ক্যাবাথোয়াই, ট্রেনিং অফিসার পারমিতা চাকামা, সাংবাদিক বুদ্ধজ্যোতি চাকমাসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক এবং শিক্ষক ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

কর্মশালায় স্বাগত বক্তব্য রাখতে গিয়ে বিএনকেএস এর উপ নির্বাহী পরিচালক উবানু মার্মা বলেন, বান্দরবানে সাম্প্রতিক বন্যায় বিভিন্ন এলাকায় ক্ষতি হয়েছে। আর বান্দরবান সদর ও থানচি উপজেলার ক্ষতিগ্রস্থ জনসাধারণের বেসরকারী উন্নয়ন সংস্থা বিএনকেএস এর উদ্যোগে ও  ডিয়াকোনিয়া বাংলাদেশ এর সহযোগীতায় বিভিন্ন রকমের মানবিক সহায়তা প্রদানের কার্যক্রম শুরু হয়েছে। তিনি আরো বলেন , ১লা অক্টোবর থেকে এই প্রকল্পের কার্যক্রম শুরু হয়েছে এবং আগামী ১৫ ডিসেম্বর এই প্রকল্পের কার্যক্রম সমাপ্তি হবে।

বান্দরবান সদর ও থানচি উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারকে এই প্রকল্পের আওতায় চাউল,ডাল,তেল,পিয়াঁজসহ বিভিন্ন স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদান করা হবে।

বান্দরবান সদরের ৫০০শত পরিবার এবং থানচি উপজেলার ৪০০শত পরিবার এই সহায়তা পাবে বলে জানান তিনি।

এসময় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে হাবিবা মীরা বলেন,বান্দরবানের জনগণের উন্নয়নের জন্য বিএনকেএস বিভিন্ন প্রকল্প গ্রহণ করছে আর তা সুন্দরভাবে বাস্তবায়ন করে যাচ্ছে। এসময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, গণ্যমান্য ব্যক্তি ও সুশীল সমাজের প্রতিনিধিদের সাথে প্রকল্পের তথ্য শেয়ার করা ও তাদের সহযোগিতা নিয়ে প্রকৃত ক্ষতিগ্রস্থদের প্রকল্প থেকে মানবিক সহায়তা করার নিদের্শনা প্রদান করেন।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions