পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষ্যে এ্যাডভোকেসি সভা

প্রকাশঃ ২১ নভেম্বর, ২০২৩ ০৬:২৬:৪২ | আপডেটঃ ২১ ফেব্রুয়ারী, ২০২৪ ০২:১৩:৫৩
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। “ নিরাপদ মাতৃত্ব, পরিকল্পিত পরিবার, স্মার্ট বাংলাদেশ হোক আমাদের অঙ্গীকার ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষ্যে বান্দরবানে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২১ নভেম্বর) সকালে বান্দরবান মা ও শিশু কল্যাণ কেন্দ্রের সভা কক্ষে এই এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়।

এসময় বান্দরবান পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক দীপক কুমার সাহা এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা মো. মাসুম বিল্লাহ।

সভায় সিভিল সার্জন ডা.মাহবুবুর রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একে এম জাহাঙ্গীর, সহকারি পুলিশ সুপার মো.জুনায়েদ জাহেদী, প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, ডা. মো. নুরুসসাফা চৌধুরী, মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মেডিকেল অফিসার ডা.কামরুল মনির রিবনসহ বিশেষজ্ঞ চিকিৎসক,স্বাস্থ্যকর্মী এবং সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
সভায় বক্তারা, নিরাপদ মাতৃত্ব,পরিকল্পিত পরিবার এবং স্মার্ট বাংলাদেশ নির্মাণে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান। এসময় বক্তারা মা ও শিশুর সুরক্ষায় সকলকে আরো যত্নবান হওয়া এবং অনাকাঙ্খিত গর্ভধারণ রোধ করা ও স্বাস্থ্যবিধি মেনে পরিবার পরিকল্পনা সেবা গ্রহণ করার আহবান জানান।

আয়োজকেরা জানান, মা ও শিশুর স্বাস্থ্য সুরক্ষায় প্রতিবছরের মত এবারেও আগামী ২৫-৩০নভেম্বর পর্যন্ত সারাদেশেরমত পার্বত্য জেলা বান্দরবানের ৭উপজেলায় পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদযাপন করা হবে, আর সপ্তাহব্যাপী এই সেবা কার্যক্রমে  মা ও শিশুদের স্বাস্থ্য সুরক্ষায় পরামর্শ প্রদানের পাশাপাশি চিকিৎসা ও প্রয়োজনীয় ঔষুধ সরবরাহ করা হবে ।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions