বান্দরবানে শতাধিক নারী উদ্যোক্তাকে প্রশিক্ষণ শেষে ভাতা প্রদান

প্রকাশঃ ১৩ নভেম্বর, ২০২৩ ০২:০৮:১২ | আপডেটঃ ২০ সেপ্টেম্বর, ২০২৪ ০৮:৫৫:৪৪
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। নারীদের উন্নয়নের জন্য এবং নারী উদ্যোক্তাদের বিকাশ সাধনের লক্ষ্যে বান্দরবানে শতাধিক নারীকে প্রশিক্ষণ শেষে ভাতার চেক প্রদান করেছে জাতীয় মহিলা সংস্থ্যা।

১২ নভেম্বর (রবিবার) দুপুরে বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ বান্দরবান জেলা কার্যালয়ের হলরুমে জাতীয় মহিলা সংস্থা বান্দরবান জেলা কার্যালয়ের আয়োজনে তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পের আওতায় শতাধিক নারী উদ্যোক্তাকে প্রশিক্ষণ প্রদান শেষে এই ভাতা প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নারীদের হাতে প্রশিক্ষণের ভাতা বাবদ চেক তুলে দেন জাতীয় মহিলা সংস্থা বান্দরবান জেলা কার্যালয়ের চেয়ারম্যান জোহরা বেগম চৌধুরী।

এসময় জাতীয় মহিলা সংস্থা বান্দরবান জেলা কার্যালয়ের নির্বাহী সদস্য এমেচিং মারমা, তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পের প্রশিক্ষণ কর্মকর্তা সৌখিন ত্রিপুরা, ইন্টেরিয়র ডিজাইন এন্ড ইভেন্ট ম্যানেজমেন্টের প্রশিক্ষক মো.জাকারিয়া, বিজনেস ম্যানেজমেন্ট ও ই কর্মাসের প্রশিক্ষক আহসান হাবীব, বিভিন্ন ব্যাংকের ম্যানেজার এবং নারী উদ্যোক্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে বিউটিফিকেশন, ফ্যাশন ডিজাইন, ক্যাটারিং, ইন্টেরিয়র ডিজাইন এন্ড ইভেন্ট ম্যানেজমেন্ট এই চারটি ট্রেডে প্রশিক্ষণ গ্রহণ করা শতাধিক নারী প্রশিক্ষনার্থীকে প্রশিক্ষণের চেক বিতরণ করা হয়।

সংশ্লিষ্টরা জানান,জাতীয় মহিলা সংস্থা বান্দরবান জেলা কার্যালয়ের সহযোগিতায় তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পের আওতায় ২০২১সালের ডিসেম্বর থেকে এই পর্যন্ত ৭ শতাধিক নারীকে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ প্রদান ও প্রশিক্ষণ শেষে উদ্যোক্তা সৃষ্টি করার লক্ষ্যে প্রশিক্ষণ ভাতা প্রদান করা হয়েছে যা আগামীতে ও অব্যাহত থাকবে।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions