বান্দরবানে নির্মাণ হচ্ছে বীর বাহাদুর রেড ক্রিসেন্ট মেটারনেটি হাসপাতাল

প্রকাশঃ ১১ নভেম্বর, ২০২৩ ০৬:৪৮:২৭ | আপডেটঃ ২০ সেপ্টেম্বর, ২০২৪ ১২:৫৯:২৪
সিএইচটি টুডে ডট কম,বান্দরবান। বান্দরবানবাসীর স্বাস্থ্য সেবা আরো একধাপ এগিয়ে নেয়ার লক্ষ্যে বান্দরবান সদরের সুয়ালক ইউনিয়নের লম্বা রাস্তা এলাকায় প্রায় ৩৫শতক জমিতে নির্মাণ করা হচ্ছে  বীর বাহাদুর রেড ক্রিসেন্ট মেটারনেটি হাসপাতাল ভবন।

১০ নভেম্বর (শুক্রবার) বিকেলে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বীর বাহাদুর রেড ক্রিসেন্ট মেটারনেটি হাসপাতাল ভবণের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

এসময় ফলক উন্মোচন করে বীর বাহাদুর রেড ক্রিসেন্ট মেটারনেটি হাসপাতাল ভবণের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন শেষে ভবনের জমি পরিদর্শনের পাশাপাশি একটি আধুনিক ও মানসম্মত হাসপাতাল নির্মাণ করার জন্য সংশ্লিষ্টদের নিদের্শনা দেন পার্বত্যমন্ত্রী।

এসময় পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, পার্বত্য জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম বিল্লাহ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে হাবিবা মীরা ,সহকারী পুলিশ সুপার মো. জুনায়েদ,পরিবার পরিকল্পনা বিভাগের সহকারী পরিচালক ডা.অং চালু, রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সেক্রেটারী অমল কান্তি দাশ, সুয়ালক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উক্যনু,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মো.ইয়াছির আরাফাতসহ জেলার বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্টানের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্টরা জানান, প্রায় ৩৫শতক জমিতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে ৫কোটি টাকা ব্যয়ে ৫তলা বিশিষ্ট এই হাসপাতালের নির্মাণ কাজ সমাপ্ত হলে পার্বত্যবাসীর স্বাস্থ্যসেবার মান আরো বেড়ে যাবে,আর এই হাসপাতালের সার্বিক তদারকিতে থাকবে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিট।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions