বান্দরবানে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের বীজ ও সার বিতরণ

প্রকাশঃ ১১ নভেম্বর, ২০২৩ ০৬:৪৭:১১ | আপডেটঃ ২০ সেপ্টেম্বর, ২০২৪ ১২:৩৪:৪৯
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পার্বত্য জেলা বান্দরবানে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্থ কৃষকদের মাঝে রবি মৌসুমে ভুট্টা,সরিষা,সূর্যমুখী ও চীনাবাদাম ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রাপ্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

শুক্রবার (১০ নভেম্বর) দুপুরে বান্দরবান জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে সদর উপজেলা পরিষদের  মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এসময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে হাবিবা মীরা ,পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্য সা প্রæ,কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক এম এম শাহ্ নেওয়াজ, সহকারী পুলিশ সুপার মো. জুনায়েদ,সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান য়ই সা প্রæ,সদর উপজেলা কৃষি কর্মকর্তা কমল কৃষ্ণ রায়সহ জেলার বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্টানের উর্ধতন কর্মকর্তা ও সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের চাষীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর  উশৈসিং বলেন গেল আগস্টে বান্দরবানে ভয়াবহ বন্যায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে কৃষিসহ বিভিন্ন খাতে,তবে কৃষকদের সেই ক্ষতি পুষিয়ে নিতে কিছুটা সহায়তার জন্য এই প্রণোদনা প্রদান করা হচ্ছে। আওয়ামীলীগ সরকার কৃষি বান্ধব সরকার। একমাত্র আওয়ামী লীগ সরকার পাহাড়ের পিছিয়ে পড়া কৃষকদের উন্নয়নে বিনামুল্যে কৃষি সামগ্রী,বীজ,সার প্রদান করে আসছে যা আগামীতেও অব্যাহত থাকবে।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে সদর উপজেলার ৬০জন কৃষককে ভুট্টা, ২২০ জনকে সরিষা, ৪০ জনকে সূর্যমূখী ও ১২০জনকে চীনা বাদাম ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির জন্য প্রণোদনার আওতায় বীজ ও সার প্রদান করা হয়।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions